টাইমলাইনভারত

উদ্ধব ঠাকরেকে ধৃতরাষ্ট্র বলায় ফেসবুক ইউজারের বিরুদ্ধে দায়ের হল মামলা, দিতে হবে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ

বাংলাহান্ট ডেস্কঃ উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) এবং তাঁর ছেলে আদিত্য ঠাকরেকে (Aaditya Thackeray) নিয়ে স্যোশাল মিডিয়ায় ব্যঙ্গ বিদ্রূপ করায়, অভিযুক্তদের বিরুদ্ধে করা পদক্ষেপ নিচ্ছে মহারাষ্ট্র সরকার। এক ফেসবুক ব্যবহারকারী উদ্ধব ঠাকরেকে ধৃতরাষ্ট্র এবং তাঁর ছেলেকে পেঙ্গুইনের সঙ্গে তুলনা করে স্যোশাল মিডিয়ায় ব্যঙ্গ বিদ্রূপ করায়, তাঁর বিরুদ্ধে ১০ লক্ষ টাকার মানহানির মামলা করা হয়েছে।

বিদ্রূপাত্মক পোস্ট
ঘটনাচক্রে মুম্বাইয়ের কামাতিপুরার বাসিন্দা বালাকৃষ্ণ ডেকোন্ডা নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে উদ্ধব ঠাকরে এবং তাঁর ছেলেকে বিদ্রুপাত্মক পোস্ট করার সমস্যায় পড়ে গেছেন। গত ১৮ ই এপ্রিল তিনি ‘দ্য প্রিন্ট’ সংবাদ সংস্থার একটি সংবাদ নিজের অ্যাকাউন্ট থেকে শেয়ার করে উদ্ধব ঠাকরেকে ধৃতরাষ্ট্র বলে সম্বোধন করেন। এবার ২৫ শে আগস্ট অন্য একটি সংবাদ শেয়ার করে লেখেন ‘চিন্তা করবেন না, পেঙ্গুইন সরকার আর মাত্র কিছু দিনের জন্যই রয়েছে’।

দায়ের হয় ক্ষতিপূরণের মামলা
এইসকল পোস্ট করায় বালাকৃষ্ণের বিরুদ্ধে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এবং তাঁর সরকারের সুনাম নষ্ট করার অভিযোগে শিবসেনার এক কর্মী শ্রী শিব আর সাধু তাঁকে একটি নোটিশ পাঠায়। নোটিশে লেখা থাকে, এই অপমানজনক মন্তব্য করায় মহারাষ্ট্র সরকারের কাছে ক্ষমা চেয়ে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে হবে। ক্ষতিপূরণের এই অর্থ টাটা মেমোরিয়াল হাসপাতালে জমা দিতে হবে। আর এই কাজ যদি সে না করে, তাহলে তাঁর বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি মামলা করা হবে।

প্রসঙ্গত, শুধুমাত্র বালাকৃষ্ণ ডেকোন্ডাই নয়, পূর্বেও উদ্ধব ঠাকরে এবং তাঁর ছেলেকে নিয়ে স্যোশাল মিডিয়ায় ব্যঙ্গ বিদ্রূপ করায় স্যোশাল মিডিয়া ব্যবহারকারী সমিত ঠাক্করকে (sameet thakkar) গ্রেফতারও করা হয়। তবে গ্রেফতার হওয়ার প্রায় ২১ দিন পর নিম্ন আদালত ম্যাজিস্ট্রেট সমিত ঠাক্করের জামিন মঞ্জুর করে।

Back to top button