টাইমলাইনভাইরালভিডিও

অসহায় ইঁদুরকে সুরক্ষিত রাস্তা পার করতে সাহাজ্য করছে বুদ্ধিমান কাক, সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

Viral Video: সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি মন ছুঁয়ে যাওয়া ভিডিও ভাইরাল (Viral Video) হচ্ছে। এই ভিডিও একটি কাক আর একটি জংলি ইঁদুরের (Hedgehog)। ভিডিওতে দেখা যাচ্ছে যে, রাস্তা পার করার সময় একটি জংলি ইঁদুর মাঝ রাস্তায় থেমে গিয়েছে। আর সেই সময় সামনে দিয়ে একটি গাড়ি আসছিল, গাড়িটিকে আসতে দেখে একটি কাক ওই ইঁদুরটিকে সুরক্ষিত রাখার জন্য তাড়াতাড়ি রাস্তা পার করানোর চেষ্টা করে। ওই ইঁদুরটির চলাফেরা করতে অক্ষম ছিল, আর এই কারণে কাকটি তাঁর সাহাজ্য করছিল।

এই ভিডিও দেখে কাকের খুব প্রশংসা হচ্ছে। ভিডিওতে কাকটিকে তাঁর মুখ দিয়ে ইঁদুরটিকে চলতে সাহাজ্য করছে। এই ভিডিও এটাই প্রমাণ করে যে প্রাণীর মধ্যে দয়া আছে। আজকাল সোশ্যাল মিডিয়ায় পশু পাখীদের অনেক অবাক করা ভিডিও দেখা যাচ্ছে। বিশেষকরে যখন থেকে করোনা ভাইরাসের কারণে লকডাউন লাগু হয়েছে, তখন থেকে অনেক পশু পাখীর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে।

এই ভিডিও টি সোশ্যাল মিডিয়ায় সবার নজর কাড়ছে। ভিডিওটি ফেসবুকের একটি গ্রুপে শেয়ার করা হয়েছে। সবাই এই ভিডিও দেখে নিজের রিঅ্যাকশন দিচ্ছে। একজন লেখেন, প্রাণীদের মধ্যে মানুষের থেকে বেশি বোধগম্য আছে। আরেকজন লেখেন, এদের দেখে মানুষের কিছু শেখা উচিৎ।

অনেকেই এই ভিডিওতে নিজের নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। আর সবাই ভিডিওটিতে কাকের এই অসাধারণ কাজ দেখে বাহবা দিচ্ছেন। কাকের বুদ্ধি অনেক বেশি এটা মোটামুটি সবারই জানা। আর এই ভিডিওটি কাকের সেই অসাধারণ বুদ্ধি আবারও প্রমাণ করে দেয়।

Back to top button