টাইমলাইনপশ্চিমবঙ্গ

রক্ষকই কি ভক্ষক! কলকাতা মেডিকেল কলেজে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠল চিকিৎসকের বিরুদ্ধে

Bangla Hunt Desk: কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের (Medical College Kolkata) এক চিকিৎসকের ঘৃণ্য মানসিকতার এক চিত্র ফুটে উঠল। এই ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরে। সাধারণ অবস্থায় একজন শিক্ষককে গুরুদেবের আসনে বসানো হয়। কিন্তু একজন চিকিৎসক শিক্ষকের এই রূপ দেখে ছিছিক্কার পড়ে গেছে চিকিৎসকদের অন্দরমহলে।

ঘটনার বিবরণ
শোনা গিয়েছে, কলকাতা মেডিক্যাল কলেজে প্রায় ৩ বছর আগে এক ছাত্রী ভর্তি হওয়ার পর থেকেই তাঁর সঙ্গে ঘনিষ্ঠ হতে শুরু করে ওই কলেজেরই এক চিকিৎসক। মেয়েটিকে সবসময় কাছে পাওয়ার নিমিত্তে সে ছেলেদের হস্টেলে একটি ঘরও ঠিক করে দেয় মেয়েটিকে। এরপর থেকে নানাভবে নানা অছিলায় মেয়েটির সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হয় সে।

অভিযোগ জানায় নির্যাতিতা মেয়েটি
একটা সময়ের পর মেয়েটি এই সম্পর্ক থেকে বেরোতে চাইলে, তাঁকে নানাভাবে হুমকি দিতে থাকে ওই চিকিৎসক। গোপন ছবি স্যোশাল মিডিয়ায় ফাঁস করে দেওয়ার হুমকি দিয়ে কেরিয়ার ধ্বংস করে দেওয়ার ভয় দেখায় সে। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া মেয়েটি অবশেষে ঘুরে দাঁড়িয়ে থানায় গিয়ে ওই চিকিৎসকের উপর ধর্ষণের লিখিত অভিযোগ দায়ের করে।

প্রতিবাদে নেমছে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের সংগঠন
মেয়েটির শারীরিক পরীক্ষার করা হয়েছে। এই ঘটনা জানাজানি হওয়ার পরই মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের সংগঠন তীব্র প্রতিবাদে নেমেছে। তাঁদের দাবী, এই ঘটনার ফলে মেডিকেল কলেজের সুনাম নষ্ট করার পাশাপাশি কলেজ ক্যাম্পাসে ছাত্রছাত্রীদের নিরাপত্তা নিয়েও সংকট দেখা দিছে।

ঘটনার তদন্তে নেমেছে পুলিশ
ঘটনার অভিযোগ হাতে পেয়ে বউবাজার থানার পুলিশ তদন্তে নেমেছে। খতিয়ে দেখা হবে সিসিটিভি ফুটেজও। সেইসঙ্গে খেয়াল রাখা হবে যাতে, ওই অভিযুক্ত চিকিৎসকের ঘনিষ্ঠ কেউ তদন্তে বিঘ্ন ঘটাতে না পারে।

Back to top button
Close