টাইমলাইনভারত

২০১৩ সালেই করোনা ভাইরাসের ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি, খবর প্রকাশ হতেই চাঞ্চল্য সোশ্যাল মিডিয়ায়

বাংলা হান্ট ডেস্কঃ সারা বিশ্বজুড়ে গত দেড় বছর যাবত রীতিমতো আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে করোনা ভাইরাস। বিশ্বের ছোট-বড় সমস্ত দেশেই প্রভাব বিস্তার করেছে এই কোভিড মহামারী। একদিকে যেমন শুরু থেকেই কাতারে কাতারে সংক্রমিত হয়েছে মানুষ, ঢলে পড়েছে মৃত্যুর কোলে। তেমনি অন্যদিকে শুরু থেকেই সবচেয়ে বড় চর্চার বিষয় হয়ে উঠেছে অজানা এই ভাইরাস সম্পর্কিত নানান তথ্য। এসব তথ্যের অনেক কিছুই হয়তো ভিত্তিহীন। চারিদিকে ঘুরে বেড়ানো নানান ভুল তথ্যের জালে রীতিমতো সমস্যায় পড়তে হয়েছে মানুষকে। তবে অনেক এমন খবরও রয়েছে যা রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

এবার এই সোশ্যাল মিডিয়ার সৌজন্যে আবারও সামনে এলো এক অদ্ভুত খবর। টুইটার ব্যবহারকারী এক নেটিজেনের দাবি অনুযায়ী, ২০১৩ সালেই এই ভাইরাসের আগমন সংবাদ তিনি দিয়েছিলেন গোটা বিশ্বকে। @Marco_Acortes ইউজার নেম ব্যবহারকারী ওই ব্যক্তির একটি টুইট রীতিমতো ভাইরাল হয় গত কয়েক দিনে। ২০১৩ সালের মার্চ মাসে করা এই টুইটটিতে রয়েছে মাত্র একটি লাইন corona virus is coming… অর্থাৎ করোনা ভাইরাস আসছে। সবচেয়ে আশ্চর্যের বিষয় হল ২০১৬ সালের পর আর কোন টুইট করা হয়নি ওই অ্যাকাউন্ট থেকে। এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় অবশ্য রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছে এই টুইটটি। ইতিমধ্যেই টুইটটি পেয়েছে প্রায় দু লক্ষ লাইক। এছাড়া রিটুইটও করা হয়েছে ১ লক্ষ ৭৬ হাজার বার। কমেন্ট করেছেন প্রায় ১৭ হাজারেরও বেশি মানুষ।

এর পরের ঘটনা আরো রহস্যময়। ২০১৬ সালে ৮ ডিসেম্বর নিজের টুইটে ওই ব্যক্তি লেখেন, তিনি জীবন থেকে বিরতি চান। তবে করোনাভাইরাস সংক্রান্ত তার টুইটটি এই মুহূর্তে রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। টুইটের নিচে কমেন্ট করে অনেকেই জানতে চাইছেন আদতে কবে করোনা ভাইরাস থেকে মুক্তি পাবে মানুষ। আবার কেউ কেউ জানতে চেয়েছেন ভবিষ্যৎ সম্পর্কে। আবার কেউ মজা করে জানতে চেয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আইপিএল জিতবে কবে। সব মিলিয়ে মার করেই টুইট যে এখন রীতিমত সোশ্যাল মিডিয়ার হট টপিক এ নিয়ে কোন সন্দেহ নেই।

Related Articles