fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

পাকিস্তানে বিয়ের মণ্ডপ থেকে হিন্দু মেয়েকে তুলে নিয়ে গিয়ে ধর্মান্তকরণ, মুসলিম ছেলের সঙ্গে বিয়ের ছবি পোস্ট সোশ্যাল মিডিয়ায়  

বাংলা হান্ট ডেস্কঃ  হিন্দু নারীকে ফের ইসলাম ধর্মে  জোড় করে ধর্মান্তকরণ করিয়ে এক মুসলিমের সঙ্গে বিয়ে দিয়ে দেওয়ার অভিযোগ উঠল পাকিস্তানে। সিন্ধ প্রদেশের বিয়ের অনুষ্ঠান থেকে কনে তুলে নিয়ে গিয়ে এমন কাজ করা হয়েছে বলে অভিযোগ।

মাতিয়ারি জেলার হালাতে ২৪ বছরের হিন্দু যুবতীকে তাঁর বিয়ের অনুষ্ঠান থেকে তুলে নিয়ে যায় একদল দুষ্কৃতী। পুলিশের উপস্থিতিতেই এই কাজ হয়েছে বলে অভিযোগ। জানা গিয়েছে, ভারতী বাঈ নামে ওই যুবতীকে জোর করে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করে এক মুসলিমের সঙ্গে বিয়ে দেওয়া হয়।

মেয়ের বাবা কিশোর দাস জানিয়েছেন, তাঁর মেয়ের সঙ্গে এক হিন্দু ছেলের বিয়ে হওয়ার কথা ছিল সেদিন। বিয়ের মণ্ডপের মধ্যে শাহরুখ গুল নামে এক যুবক সঙ্গে কয়েকজন শাগরেতকে নিয়ে ঢুকে পড়ে। পুলিশে সেখানে উপস্থিত ছিল, কিন্তু নীরব দর্শকের ভূমিকা পলন করল পুলিশ, এমনটাই অভিযোগ মেয়ের বাবার। প্রকাশ্যে অপরহণ করা হয়েছে তাঁর মেয়েকে। পরে মেয়ের ইসলাম ধর্ম গ্রহণ এবং শাহরুখের সঙ্গে ভারতীর বিয়ের ছবি ও তথ্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। ধর্মান্তকরণের পর ভারতীর নাম রাখা হয়েছে বুশরা।

এদিকে অন্য এক সূত্রে খবর, এক মাস আগেই ধর্মান্তরিত হয়েছিলেন ভারতী। তাঁর বাবা-মা তা জানতে পেরে তাঁকে হিন্দু যুবকের সঙ্গে বিয়ে দিচ্ছিলেন। তখনই পুলিশকে সঙ্গে নিয়ে গিয়ে স্ত্রীকে ফিরিয়ে এনেছে বলে দাবি করেছে শাহরুখ। আসলে কোন ঘটনা সত্য, জোড় করে ধর্মান্তকরণ করানো হয়েছে, নাকি ভারতী নিজের ইচ্ছাতেই ইসলাম ধর্ম গ্রহণ করেছেন, তা এখনও স্পষ্ট নয়,  তবে মেয়ের পরিবার মেয়েকে ফেরত পাওয়ার আর্জি জানিয়েছে।

 

 

Back to top button
Close
Close