টাইমলাইনভারত

আতঙ্কবাদীদের গুলিতে নিহত হলেন কাশ্মীরি আইনজীবী, তিনদিন আগেই প্রাণের আশঙ্কায় চেয়েছিলেন সাহায্য

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমান সময়ে সন্ত্রাসবাদীদের কবলে পড়ে জম্মু কাশ্মীরের (Jammu and kashmir) অবস্থা ভয়াবহ আকার ধারণ করেছে। লাগাতার টার্গেট হচ্ছে সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টা নাগাদ শ্রীনগরের হাওল এলাকায় কাশ্মীরি আইনজীবী বাবর কাদরিকে (Baber Qadri) হত্যা করে আতঙ্কবাদীরা।

পুলিশ সূত্রে খবর, এই বছর ৪০-এর আইনজীবীর উপর পয়েন্ট ব্লাঙ্ক রেঞ্জ থেকে এই আইনজীবীর উপর গুলি চালায় সন্ত্রাসবাদীরা। বিভিন্ন টিভি চ্যানেলে বিতর্কিত মূলক অনুষ্ঠানে, এমনকি সংবাদপত্রেও তাঁর লেখা প্রকাশিত হত। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় তাঁর একাধিক পোস্ট ঘিরেও বিতর্ক তৈরি হয়েছিল।

আঁচ করেছিলেন প্রাণ নাশের
নিজের জীবনে ঝুঁকি আগে থাকতেই আঁচ করতে পেরেছিলেন আইনজীবী বাবর কাদরি। সেই কারণে খুন হওয়ার তিনদিন আগে সন্দেহ ভাজন এক ফেসবুক ব্যবহারকারীর অ্যাকাউন্টের স্ক্রিনশট করে, জম্মু-কাশ্মীর পুলিশকে ট্যাগ করে ট্যুইট বার্তায় ওই ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করতে অনুরোধও করেন তিনি। তাঁর নামে ভুয়ো খবর ছড়ানো হচ্ছে একথাও জানিয়েছিলেন তিনি।

কিন্তু শত চেষ্টা করেও শেষ রক্ষা হয় না। তাঁর লেখা ট্যুইটের অর্থ হল, “রাজ্যে পুলিশের কাছে আমার আর্জি, দ্রুতই শাহ নাজিরের বিরুদ্ধে এফআইআর দায়ের করার ব্যবস্থা করা হোক। এই ব্যক্তি আমার বিরুদ্ধে মিথ্যা খবর রটিয়েছে। আমি এজেন্সির হয়ে কাজ করি, এই ধরনের ভুয়ো খবর রটাচ্ছে। এতে আমার প্রাণ নাশের আশঙ্কা করছি’।

হামলা চালায় বন্ধুকবাজরা
বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টা নাগাদ হঠাতই শ্রীনগরের হাওল এলাকায় তাঁর উপর হামলা চালায় বন্ধুকবাজরা। পয়েন্ট ব্লাঙ্ক রেঞ্জ থেকে আইনজীবী বাবর কাদরিউ উপর গুলি চালায় সন্ত্রাসবাদীরা। SKIMS হাসপাতালে নিয়ে যেতেই পথে মৃত্যু হয় বলে জানায় চিকিতসকরা। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। গভীর তাঁর অবধি তল্লাশি চালিয়েও কোন আতঙ্কবাদীর খোঁজ মেলেনি। গত ২৪ ঘণ্টায় বুদগাম জেলার ব্লক ডেভেলপমেন্ট কাউন্সিলের চেয়ারম্যান ভূপিন্দর সিং এবং তারপর কাশ্মীরি আইনজীবী বাবর কাদরির হত্যায় আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়।

Back to top button