fbpx
কলকাতাটাইমলাইন

কলকাতা মেডিক্যালের ছয় তলা থেকে ঝাঁপ দিয়ে রোগীর মৃত্যু

বাংলা হান্ট ডেস্কঃ ফের হাসপাতালের গাফিলতির দৃষ্টান্ত প্রকাশ্যে এল কলকাতায় । মহানগরীর অন্যতম সরকারি হাসপাতাল কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে মরণঝাঁপ দেয় এক রোগী ।

জানা গিয়েছে,  বুধবার সকাল সাড়ে ১০ নাগাদ সুপারস্প্যাশালিটি বিল্ডিয়ের ছয় তলা থেকে ডাক্তার ও নার্সদের সামনেই ঝাঁপ দেন এক রোগী । ওই রোগীর নাম রিয়াজুদ্দিন মণ্ডল ।  মঙ্গলবার তাঁকে হাসপাতালের স্নায়ু বিভাগে ভর্তি করা হয়েছিল । হাসপাতাল সূত্রে খবর, বেশ কিছুদিন ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন রিয়াজুদ্দিন ।  এদিন সকালে চিকিত্সকরা ওয়ার্ডে ভিজিট করার সময় হঠাতই বেড থেকে ছুটে গিয়ে জানালার লক খুলে ঝাঁপ মারে ।

ছয়তলা বিল্ডিং থেকে ঝাঁপ দেওয়ায় রোগীর মাথায় এবং শিরদাড়ায় মারাত্মক চোট লাগে । তাঁকে তড়িঘড়ি জরুরী বিভাগে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁকে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেওয়া হয় । অপারেশন চলাকালীনই মৃত্যু হয় তাঁর । ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা হাসপাতাল চত্বরে । স্বাভাবিকভাবেই হাসপাতালের নার্স, চিকিত্সকদের গাফিলতির প্রশ্ন উঠেছে ।

ঘটনার পরিপ্রেক্ষিতে হাসপাতালের সুপার জানিয়েছেন, কীভাবে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে ।  ইতিমধ্যেই ৬ সদস্যের কমিটি গঠন করা হয়েছে, ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট চাওয়া হয়েছে গোটা ঘটনার ।  ঘটনার তদন্তে নেমেছে বউবাজার থানার পুলিশ ।

 

Back to top button
Close