টাইমলাইনভাইরাল

ভাল্লুকের শিকার হয়েও জীবিত!গুহাবন্দি কঙ্কালসার মানুষ উদ্ধার

 

বাংলা হান্ট ডেস্ক : কুকুর আবার প্রাণ ফেরালো মানুষের।জঙ্গলে ঘেরা পাহাড়ি পথ ধরে যাচ্ছিলেন একদল শিকারি। শিকারের সাহায্যে তাঁদের দলে কয়েকটা কুকরও ছিল। হঠাৎ একটি পাহাড়ি গুহার পাশ দিয়ে যাওয়ার সময় ওই দলের কুকুরগুলো খুব চেঁচামিচি করতে শুরু করে দেয়। হাত ছাড়িয়ে ওই গুহার ভিতরে ঢুকতে চাইছিল কুকুরগুলো।

 

শিকারিরা জানায় কুকুরদের আচরণে হঠাৎ এই পরিবর্তন লক্ষ্য করে সন্দেহ হয় তাদের। গুহার ভিতরে ঢুকে তাঁরা দেখেন, একটি মানুষের মমি রাখা রয়েছে।পরে শিকারিরা বুঝলেন, মমি নয়, গুহার মধ্যে দীর্ঘদিন অনাহারে প্রায় কঙ্কালসার হয়ে গিয়েছে এই মানুষটির শরীর। তবে প্রাণ প্রদীপ এখনও ধিকি ধিকি জ্বলছে।ঘটনাটি ঘটেছে রাশিয়ার জঙ্গলে ঘেরা পাহাড়ি, দুর্গম তুভা অঞ্চলে। গুহা থেকে উদ্ধার হওয়া ওই ব্যক্তির নাম আলেকজান্ডার।

0fa18 img 20190627 wa0012 Bangla Hunt Bengali News

জানা গিয়েছে, এই গুহাটিতে ওই ব্যক্তিকে ‘শিকার’ করে পরে খাবে বলে প্রায় আধমরা করে রেখে যায় একটি ব্রাউন বিয়ার (ভাল্লুক)। ভাল্লুকের আক্রমণে শরীরের বিভিন্ন জায়গায় একাধিক গভীর ক্ষত। দীর্ঘদিন এই অবস্থায় পড়ে থাকায় সংক্রমণ ছড়িয়েছে শরীরে। প্রায় টানা এক মাস ধরে আলেকজান্ডার এই গুহায় পড়ে রয়েছেন। শিরদাঁড়া ভেঙে যাওয়ায় পালিয়ে যাওয়ার চেষ্টাও করতে পারেননি তিনি।

Back to top button