fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

সিপিআইএমের ডেপুটেশন নিয়ে উত্তপ্ত পরিস্থিতি, সামাল দিতে গিয়ে আহত এক পুলিশ কর্মী

বাংলাহান্ট ডেস্কঃ আবারও উত্তপ্ত হয়ে উঠল জলঙ্গি (Jalangi)। বিভিন্ন দাবিতে সিপিএমের ডেপুটেশন ঘিরে উত্তপ্ত হয়ে উঠল এলাকা।  সিপিএম কর্মী সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। কাঁদানে গ্যাসের শেল ছোড়া হয়। বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছেন।

জানা গিয়েছে, আমফানের ক্ষতিপূরণ দেওয়া নিয়ে দুর্নীতির অভিযোগ, দ্রুত ক্ষতিপূরণ দেওয়া ও ১০০ দিনের কাজের টাকার দাবিতে বৃহস্পতিবার মুর্শিদাবাদের বিভিন্ন ব্লকে বিডিও অফিসে ডেপুটেশন কর্মসূচী নেয় সিপিএম। ব্লকে ব্লকে শ্রমিক-কৃষকদের নিয়ে বিডিও অফিসের সামনে উপস্থিত হন সিপিএমের নেতা কর্মীরা।

সিপিএম কর্মী সমর্থকদের হঠাতে লাঠি নিয়ে ধেয়ে যায় পুলিশ। তখন পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে অভিযোগ।পরিস্থিতি সামাল দিতে পাঠানো হয় বিশাল বাহিনী। মারমুখী আন্দোলনকারীদের হঠাতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ।

 

জলঙ্গির প্রাক্তন বিধায়ক আব্দুর রেজ্জাক বলেন, ‘’ আমফানের ক্ষতিপূরণ নিয়ে দুর্নীতি হয়েছে, এটা প্রমাণিত। এরই বিরুদ্ধে আমাদের প্রতিবাদ। একইসঙ্গে আমরা একশো দিনের কাজের বকেয়া টাকা দিয়ে দেওয়ার দাবি জানাচ্ছিলাম। কারণ গরীব মানুষ খুবই কষ্টে রয়েছেন। আমরা পুলিশকে লক্ষ্য করে কোনও হামলা চালাইনি। যেটা হয়েছে, সেটা ভুল বোঝাবুঝি। আমাদের দাবি মেনে জলঙ্গি ব্লকের বিডিওকে সরিয়ে দেওয়া হয়েছে। এতে আমরা খুশি।’’

এক সপ্তাহ আগেই আমফানে দুর্নীতি-সহ একাধিক বিষয়ে প্রতিবাদ জানিয়ে জলঙ্গি ব্লকের বিডিওকে স্মারকলিপি দিতে গিয়েছিল সিপিএম। সেদিনও তাদের বাধা দেওয়া হয় বলে সিপিএমের অভিযোগ। তাই আগে থেকেই বাড়তি উত্তেজনা ছিল জলঙ্গিতে। ঘটনায় পুলিশ কর্মীও আহত হয়েছেন বলে জানা গিয়েছে।
Back to top button
Close