টাইমলাইনআন্তর্জাতিক

যৌন অপরাধের দায় স্বীকার করলেন তুরস্কের ধর্ম প্রচারক, ১০৭৫ বছরের সাজা শোনাল আদালত

বাংলাহান্ট ডেস্কঃ যৌন অপরাধের দায়ে সাজা পেলেন তুরস্কের ধর্ম প্রচারক আদনান ওকতার (Adnan Oktar)। তুরস্কের উচ্চ ফৌজদারি আদালত থেকে সোমবার যৌন অপরাধের দায়ে অভিযুক্ত ৬৪ বছরের ধর্ম প্রচারককে ১০৭৫ বছরের সাজা শোনানো হয়।

জানা গিয়েছে, আদনান ওকতার একধারে একজন ধর্মীয় গ্রন্থের লেখক এবং তুরস্কের বিতর্কিত ইসলামিক প্রচারকও ছিলেন। বিভিন্ন সময় ইসলামিক বিষয়ে টিভিতে, টক শোতেও নিজের মূল্যবান বক্তব্যও রাখতেন। অনুষ্ঠানে উপস্থিত চড়া মেকআপ ও স্বল্প পোশাক পরা সুন্দরী মহিলাদের সঙ্গে মাঝে মধ্যে আবারও নাচও করতেন এবং আদর করে নিজের ‘বিড়ালছানা’ বলেও ডাকতেন আদনান ওকতার।

102492179 akittens2 Bangla Hunt Bengali News

মহিলাদের সঙ্গে এই ধরণের আচরণেরর জন্য ১৯৯০ সালে প্রথমবার জেলে গিয়েছিলেন আদনান ওকতার। এরপর মহিলা ও শিশুদের উপর যৌন অত্যাচার, পাচার, গুপ্তচরবৃত্তি, জালিয়াতি, শিক্ষার আলো থেকে মানুষকে দূরে রাখা, প্রতারণা সহ একাধিক অভিযোগের ভিত্তিতে ২০১৮ সালে তাঁর নামে নানান অভিযোগ উঠতে থাকে।

অভিযোগের ভিত্তিতে ইস্তানবুলের বাড়ি থেকে ইস্তানবুল পুলিশের অর্থনৈতিক অপরাধদমন শাখার পুলিশ গ্রেপ্তার করে আদনান ওকতারকে। সেইসঙ্গে তাঁর সঙ্গে আরও ২৩৬ জনকে গ্রেফতার করা হয়। পুলিশের জেরার সামনে মুখ খোলেন আদনান ওকতার। স্বীকার করেন হাজারের বেশি বান্ধবী রয়েছেন এবং তাদের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত রয়েছেন তিনি।

5b602f4f5379fe1a74e8bd58 Bangla Hunt Bengali News

গ্রেফতারের পর আড়াই বছর ধরে মামলা চলে। এরপর সমস্ত তথ্য প্রমাণ থাকায় তুরস্কের উচ্চ ফৌজদারি আদালত থেকে সোমবার আদনান ওকতারকে দোষী সাবস্ত করা হয়। সেইসঙ্গে ১০৭৫ বছরের সাজা শোনানো হয়।

Back to top button