টাইমলাইনবিনোদন

আগে সিনেমা দেখে তারপর মন্তব‍্য করুন, ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’ বিতর্কে স্পষ্ট কথা এ আর রহমানের

বাংলাহান্ট ডেস্ক: বিনোদন জগতের মানুষ হলেও কোনো সিনেমা সংক্রান্ত বিতর্ক নিয়ে বিশেষ মুখ খুলতে দেখা যায় না সুরকার এ আর রহমানকে (AR Rahman)। কথা কম, কাজ বেশি পন্থাতেই বিশ্বাসী অস্কারজয়ী সঙ্গীতজ্ঞ। তবে এবারে দেখা গেল ব‍্যক্তিক্রম। ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’ ছবি সংক্রান্ত বিতর্কের বিরুদ্ধে মুখ খুললেন রহমান। বললেন, আগে ছবিটা দেখে তারপর মন্তব‍্য করতে।

পরিচালক রাজকুমার সন্তোষীর ছবিতে মহাত্মা গান্ধীর মাহাত্ম‍্যকে খর্ব করে তাঁর হত‍্যাকারী নাথুরাম গডসের গুণগান গাওয়া হয়েছে, এমনি অভিযোগ উঠছে। আর তার জেরেই বিতর্কে জড়িয়েছে ছবিটি। সম্প্রতি এই ছবির প্রচারে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন রহমান। তিনি এই ছবির গানে সুর দিয়েছেন।

এ আর রহমান,রাজকুমার সন্তোষী,গান্ধী গডসে: এক যুদ্ধ,সিনেমা,a r rahman,rajkumar santoshi,gandhi godse: ek yudh,cinema
বিতর্কের ব‍্যাপারে ওই অনুষ্ঠানে মুখ খোলেন সুরকার। আক্ষেপ করে তিনি বলেন, যারা বিতর্ক তৈরি করছেন তারা আদৌ ছবিটি দেখেনইনি। শুধুমাত্র ট্রেলার দেখেই তারা ভাবছেন যে এক পক্ষকে মহান করা হয়েছে ছবিতে। পরিচালকরা এখন পক্ষপাতদুষ্ট, তাই মানুষ পরিচালকদের বিশ্বাস করা বন্ধ করে দিয়েছে। আর রাজকুমার সন্তোষী পড়েছেন সমস‍্যায়, বক্তব‍্য রহমানের।

বলিউডি ছবি বিগত বেশ কিছু সময় ধরেই নানান বিতর্কের মুখে পড়ছে। গান্ধী গডসে: এক যুদ্ধ ছবিটির জন‍্য পরিচালক রাজকুমার সন্তোষী খুনের হুমকি অবধি পেয়েছেন। সম্প্রতি ছবির এক প্রচার অনুষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। অনুষ্ঠান চলাকালীন সাংবাদিকদের মধ‍্যে বসে থাকা কিছু ব‍্যক্তি হঠাৎ করেই কালো পতাকা দেখাতে শুরু করেন

এরপরেই মুম্বই পুলিসের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন পাঠান পরিচালক রাজকুমার সন্তোষী। খুনের হুমকি পাওয়ার অভিযোগ করেছেন তিনি। তবে পরিচালক জানান, তিনি এসব নিয়ে ভয় পাচ্ছেন না। তিনি বলেন, খুনের হুমকি নিয়ে তিনি ভাবিত নন। কিন্তু তাঁর ঘনিষ্ঠ জনেরা চিন্তায় পড়েছেন। তাই মুম্বই পুলিসের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন রাজকুমার সন্তোষী।

Related Articles