টাইমলাইনভিডিও

শাবকক্যা আড়াল করে চলছে বড় হাতিরা! ভাইরাল ভিডিও দেখে আপনিও বললেন ‘এ তো Z+++ নিরাপত্তা”

বাংলা হান্ট ডেস্কঃ সোশ্যাল প্ল্যাটফর্ম যেমন আমাদের কাছে অবসর সময় কাটানোর যেমন একটি গুরুত্বপূর্ণ মাধ্যম আবার অপরদিকে বিভিন্ন রকমের জ্ঞানের ভাণ্ডারও মজুত থাকে এখানে। এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নানান সময় আমাদের সামনে যেমন বহু বিচিত্র দৃশ্য উঠে আসার মাধ্যমে হাসির খোরাক জোগায়, তো কখনো আবার বেশ কিছু সামাজিক বার্তা পর্যন্ত দিয়ে যায় এই সকল ভিডিও। সাধারণত পশুপাখিদের জীবনধারার ওপর ভিত্তি করেই এগুলি তৈরি করা হয়। সম্প্রতি ঠিক এই রকমেরই একটি ভিডিও ভাইরাল হয়ে চলেছে, যা বেশ মজাদার হওয়ার পাশাপাশি শিক্ষণীয়-ও বটে।

Asian News International(ANI)-র ফেসবুক অ্যাকাউন্ট থেকে সম্প্রতি একটি ভিডিও পোস্ট করা হয়। কয়েক সেকেন্ডের মাত্র এই ভিডিওটিতে একটি রাস্তা এবং তার দুই ধারে জঙ্গলের চিত্র উঠে আসে আমাদের সামনে। এক্ষেত্রে সমগ্র ভিডিও জুড়ে বৃহদাকার বেশ কয়েকটি হাতিকে দেখতে পাওয়া যায়। তবে এসকল হাতিগুলির মাঝে একটি ছোট আকারের বাচ্চা হাতিকেও দেখতে পাওয়া যায় আর এরপরেই তাক লেগে যায় সকলের।

ভিডিওটির মাধ্যমে ধরা পড়ে কিভাবে সেই বাচ্চা প্রাণীটিকে আগলে রেখে সামনের পথে অগ্রসর হয়ে চলেছে বিশাল আকারের হাতিগুলি। এক প্রকার তাকে নিরাপত্তা দেওয়ার জন্যই যেন হেঁটে চলেছে তারা আর এই ভিডিওটি পোস্ট করে ক্যাপশন দেওয়া হয়, “ভিডিওটির মাধ্যমে দেখা যাচ্ছে, বাচ্চা হাতিটিকে Z+++ ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে।”

এই ভিডিওটির মাধ্যমে স্পষ্টতই বোঝা যায় যে, কিভাবে বয়সে ছোট ওই হাতিটিকে রক্ষা করার স্বার্থে সকলে মিলে প্রয়াসরত রয়েছে। ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায় এবং সকলেই কমেন্ট বক্সে নিজেদের ভালোবাসা উজাড় করে দেয়।

Related Articles

Back to top button