টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

পুরুষ না, একজন মহিলাও হতে পারেন মুখ্যমন্ত্রী! ইঙ্গিতপূর্ণ মন্তব্য দিলীপ ঘোষের

বাংলাহান্ট ডেস্কঃ একুশের নির্বাচনে দল তাঁকে প্রার্থী করেনি। তদুপরি তিনিই এখন সংবাদের শিরোনামে। ‘বিতর্ক’ যাঁর ছায়াসঙ্গী। সেই দিলীপ ঘোষ এবার নিজের প্রার্থী না হওয়া থেকে শুরু করে বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ নিয়েও মুখ খুললেন। তিনি আজ বললেন দলীয় কর্মী-প্রার্থীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করার জন্যই তিনি প্রার্থী হলেন না। এমনকি তাঁরা সবাই ওনাকে সঙ্গে চান বলেও জানান তিনি।

এদিন তাঁকে বিজেপির (BJP) মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হওয়া নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমার নাম দল ঠিক করলে তবেই। অন্যথায় সবাই বললেও তা হবেনা। এমনকি বঙ্গ বিজেপির অন্দরে মুখ্যমন্ত্রীর মুখ নিয়ে দ্বন্দ রয়েছে কিনা জানতে চাওয়া হলে তিনি জানান, এবিষয়ে তাঁর কিছু জানা নেই। তিনি এও বলেন আগে মুখ্যমন্ত্রী হিসেবে ৫ জনের নামে চর্চা হত, এখন আবার অন্য নাম নিয়েও চর্চা হয়। এসব নিয়ে এখন তিনি ভাবছেন না বলে জানান।

Dilip Ghosh re-elected West Bengal BJP president - The Financial Express

তবে এদিন চাঞ্চল্যকর ভাবে, দিলীপ ঘোষকে রাজ্যবাসী একজন মহিলা মুখকে মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে পারে কিনা, জিজ্ঞেস করা হলে তিনি সংবাদমাধ্যমকে জানান, কেন না! অসম্ভব কিছু নয় যোগ্য হলে নিশ্চয় হতে পারেন। এমনকি বিজেপিকে তৃণমূলের টিম-বি বলে কটাক্ষ করার জবাবও এদিন দিলেন বিজেপি রাজ্য সভাপতি। তিনি বলেন, শুধু তৃণমূল থেকে নয় কংগ্রেস থেকেও আমাদের দলে এসেছেন অনেকে। তবে রাজ্যে যেহেতু তৃণমূলই ক্ষমতায় রয়েছে তাই , শাসকদল থেকে বিজেপিতে আসাটাই সবার নজরে বেশি পড়ছে।

প্রসঙ্গত, এদিনই কোচবিহারের শীতলকুচিতে সভা সেরে ফেরার পথে দিলীপ ঘোষের (Dilip Ghosh) কনভয় লক্ষ্য করে বোমাবাজি চলে। জানা যাচ্ছে, ফেরার পথে তাঁর কনভয় ভিড় এড়াতে একটি মাঠের মাঝে দাঁড়িয়েছিল। তখনই তাঁর উপর হামলা হয়। দিলীপ ঘোষের অভিযোগ, কনভয় দাঁড়িয়ে থাকা অবস্থায় অকস্মাৎ একদল আগ্নেয়াস্ত্র সহ তৃণমূল (TMC) আশ্রিত দুষ্কৃতি তাঁর উপর হামলা চালায়। এমনকি কনভয় লক্ষ্য করে বোমাবাজি করা হয় বলেও অভিযোগ তোলেন তিনি। তবে তৃণমূলের তরফে ইতিমধ্যেই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

Back to top button