টাইমলাইনভারত

করোনা আবহে বাইরে বেরোলে সঙ্গে রাখতে হবে আধার কার্ড, নয়া নির্দেশিকা জারি এই এলাকায়

বাংলাহান্ট ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বিপর্যস্ত গোটা দেশ। দিনে দিনে রেকর্ড হারে আক্রান্ত হচ্ছেন মানুষজন। থেমে নেই মৃতের সংখ্যাও। এমন উদ্বেগজনক পরিস্থিতির মধ্যেও লক্ষ্য করা যাচ্ছে কোভিড বিধি নিয়ে মানুষের উদাসীনতা। কেউ মাস্ক পরছেন থুতনিতে তো কেউ পরছেনই না। ফলস্বরূপ এবার কড়া হল বম্বে হাইকোর্ট (Bombay High Court)।

ঔরাঙ্গাবাদ বেঞ্চ মহারাষ্ট্র পুলিশকে সেই মর্মে নির্দেশিকা দিয়ে জানিয়েছে লকডাউন এবং কোভিড বিধি পালন না করলেই নিতে হবে কড়া পদক্ষেপ। বিচারপতিদের বেঞ্চ জানিয়েছে সাধারণ মানুষ থেকে জনপ্রতিনিধি, যেই লকডাউনে (Lockdown) বিধি ভাঙছে, তাঁর বিরুদ্ধে নিতে হবে কড়া পদক্ষেপ। যদি কোনও নেতা-মন্ত্রী চাপ সৃষ্টি করে তাহলে তাদের বিরুদ্ধেও পদক্ষেপ নিতে বলা হয়। ডিভিশন বেঞ্চ আরও জানায়,যারা থুতনিতে মাস্ক পরেন তাঁরা হলেন করোনার সুপার স্প্রেডার।

Child molestation an anti-social crime, rules Bombay High Court while rejecting plea

হাইকোর্টের (High Court)  তরফে আরও নির্দেশ দেওয়া হয়, যানবহনে কেউ যদি একা থাকে তাহলে তারও মাস্ক পরা আবশ্যিক। মহারাষ্ট্রে সোমবার থেকে শুক্রবার সকাল ৭টা থেকে রাত্রে ১১টা পর্যন্ত জারি থাকা লকডাউনে কেউ যদি বাইরে বের হন, তাহলে তাকে সঙ্গে নিয়ে বেরোতে হবে আধার কার্ড (Aadhaar Card)। হাইকোর্ট এও নির্দেশ দেয় যে, ডিউটিতে না থাকা স্বাস্থ্যকর্মী, চিকিৎসক এবং নার্সদের কেও এই আইন মানতে হবে। পাশাপাশি, রেমডিসিভির কালোবাজারি রুখতে কড়া পদক্ষেপ নিতে বলে হাইকোর্ট।

প্রসঙ্গত, আজ, মঙ্গলবার, গোটা দেশের পাশাপাশি মুম্বইয়েও খানিকটা কমল দৈনিক করোনা সংক্রমণ (Corona Outbreak)। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৮ হাজারের বেশি মানুষ। যা কয়েকদিনের তুলনায় অনেকটাই কম। সেখানে সোমবার মুম্বইে করোনা আক্রান্ত হলেন ৩ হাজার ৮৭৬ জন। যা রবিবার ছিল ৫ হাজার ৫৪২ ও শনিবার ছিল ৫ হাজার ৮৮৮।

Related Articles

Back to top button