টাইমলাইনবিনোদন

রামায়ণের সঙ্গে সম্পর্ক রয়েছে ‘লাল সিং চাড্ডা’র, ছবি বয়কটের ডাক উঠতেই নতুন দাবি আমিরের!

বাংলাহান্ট ডেস্ক: ‘লাল সিং চাড্ডা’ (Laal Singh Chaddha) আর রামায়ণের (Ramayana) মধ‍্যে কী মিল আছে? প্রশ্নটা শুনে হকচকিয়ে গেলেন তো? আমির খান (Aamir Khan) এবং করিনা কাপুর খান অভিনীত লাল সি‌ং চাড্ডা যা কিনা আগামী ১১ অগাস্ট মুক্তি পেতে চলেছে, সেই ছবির সঙ্গে হিন্দু মহাকাব‍্য রামায়ণের কী সম্পর্ক থাকতে পারে?

হাজার মাথা চুলকেও উত্তর খুঁজে পাচ্ছেন না তো? বেশি ভাববেন না। ছবির নায়ক আমির খান স্বয়ং হাজির মুশকিল আসানে। তিনিই দাবি করেছেন, তাঁর আসন্ন ছবির সঙ্গে নাকি রামায়ণের সম্পর্ক রয়েছে। কী সেই সম্পর্ক তার উত্তরও দিয়েছেন অভিনেতা।


শুরু হয়ে গিয়েছে ‘কউন বনেগা ক্রোড়পতি’ সিজন ১৪। প্রথম পর্বেই বিশেষ অতিথি হয়ে এসেছিলেন আমির। ‘ঠাগস অফ হিন্দোস্তান’ এর সহ অভিনেতা অমিতাভ বচ্চনের শোতে প্রচার করেছেন লাল সিং এর। এখানেই এমন অদ্ভূত দাবি করে বসেছেন আমির।

রামায়ণের সঙ্গে তুলনা করে অভিনেতা জানান, কেরলের Chadayamangalam এ অবস্থিত দর্শনীয় মূর্তি জটায়ুপারার কাছে শুটিং হয়েছে লাল সিং চাড্ডার। গোটা বিশ্বের সবথেকে বড় মূর্তিগুলোর মধ‍্যে অন‍্যতম কেরলের এই জটায়ুপারা। আমির বলেন, তিনি চেয়েছিলেন লাল সিং চাড্ডার শুটিং তিনি এমন জায়গায় করবেন যা গোটা বিশ্বের কাছে অজানা, অদেখা। এই ছবির মাধ‍্যমেই ভারতের বহু বিস্ময়ের সঙ্গে সকলকে পরিচিত করাবেন বলে ভেবেছিলেন তিনি। এবার লাল সিং চাড্ডা দেখেই বিশ্বের দর্শক জানতে পারবেন জটায়ু আর্থ সেন্টারের মাধ‍্যমে।

জটায়ু আর্থ সেন্টারের মূল আকর্ষণ অতিকায় জটায়ু পাখির এক মূর্তি যা সম্পূর্ণ পাথর দিয়ে তৈরি হয়েছে। পাথর এবং প্রকৃতির সংরক্ষণের উদ্দেশেই তৈরি হয়েছে এই জটায়ু আর্থ সেন্টার। প্রচলিত মত অনুসারে, রামায়ণে বর্ণিত জটায়ু এই পাথরের উপরেই পড়ে গিয়েছিলেন। সীতাকে রক্ষা করতে গিয়ে নিজের প্রাণ বিসর্জন দিয়েছিলেন জটায়ু। তাই এই মূর্তি সুরক্ষার প্রতীক।

Related Articles