টাইমলাইনভারত

উত্তরপ্রদেশের হাসপাতালে কুকুর বাচ্চা জন্মায় বলে ১৪ দিনের জেলে AAP বিধায়ক সোমনাথ ভারতী

বাংলা হান্ট ডেস্কঃ উত্তরপ্রদেশের হাসপাতাল নিয়ে বিতর্কিত মন্তব্য করে আম আদমি পার্টির বিধায়ক সোমনাথ ভারতী চরম বিপদে পড়লেন। দিল্লী সরকারের প্রাক্তন মন্ত্রী তথা বর্তমান বিধায়ককে আদালত বড় ঝটকা দিয়ে ওনাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ জারি করেছে। উল্লেখ্য, এমপি-এমএলএ আদলতের বিচারক পিকে জয়ন্ত ওনার জামিনের আর্জি খারিজ করে আগামী শুনানির জন্য ১৩ জানুয়ারির দিন নির্ধারণ করেছে। আপাতত আপ নেতা জেলে রাত কাটাবেন।

জানিয়ে দিই, আপ নেতা উত্তরপ্রদেশের হাসপাতাল নিয়ে বিতর্কিত বয়ান দেওয়ার পর আমেঠি পুলিশ ওনাকে গ্রেফতার করে। এরপর আমেঠির প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ওনার মেডিক্যাল পরীক্ষা করিয়ে সুলতানপুর আদালতে পেশ করে। আদালতে শুনানির সময় সোমনাথ ভারতীর জামিনের আবেদন খারিজ করেন বিচারক। আপাতত আদালত সোমনাথ ভারতীকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে।

এই মামলায় সোমনাথ ভারতীর আইনজীবী সন্তোষ পাণ্ডে বলেন, আমেঠি পুলিশ ওনাকে বেআইনি ভাবে রিমান্ডে নিয়েছিল, আমেঠি পুলিশের এই বেআইনি কাজকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে যাওয়া হয়েছিল। আদালত সোমনাথ ভারতীর জামিনের আবেদন খারিজ করে ওনাকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠায়। এই মামলায় আগামী শুনানি ১৩ জানুয়ারি হবে।

জানিয়ে দিই, আমেঠিতে শনিবার আপ বিধায়ক সোমনাথ ভারতী যোগী সরকারের বিরুদ্ধে তোপ দেগে বলেন, ‘আমি উত্তর প্রদেশে এসেছি, আমি এখানকার স্কুল গুলোকে দেখছি। এখানকার হাসপাতাল গুলোকে দেখছি। হাসপাতালের অবস্থা শোচনীয়, এই শোচনীয় অবস্থাতেই হাসপাতালে বাচ্চার জন্ম হচ্ছে ঠিকই, কিন্তু সেগুলো কুত্তার বাচ্চা জন্ম নিচ্ছে।”

Back to top button