টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

মমতার মুসলিম ভোটে থাবা বসাবে আব্বাস সিদ্দিকি! পিঁরজাদার নতুন দল ঘোষণায় চিন্তায় শাসক দল

বাংলা হান্ট ডেস্কঃ ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকি নতুন দলের ঘোষণা করেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টেনশন বাড়িয়ে তুললেন। মুসলিম মহলে পীরজাদা আব্বাস সিদ্দিকির বেশ নামডাক আছে। আর সেই কারণে আব্বাস সিদ্দিকির নতুন দল ঘোষণার পর তৃণমূল কংগ্রেসের মুসলিম ভোট ব্যাংকে প্রভাব পড়বে সেটা বলাই বাহুল্য।

আব্বাস সিদ্দিকি আজ নতুন দল বানানোর ঘোষণা করেন। উনি নিজের দলের নাম দেন ‘ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (ISF)” । কিছুদিন আগে ওনার সাথে AIMIM প্রধান আসাদউদ্দিন সিদ্দিকি সাক্ষাৎ করে ওনাকে রাজ্যে AIMIM এর ভার বহন করার আহ্বান জানান। যদিও আব্বাস সিদ্দিকি AIMIM এর হয়ে কাজ না করে নিজেই আলাদা দল ঘোষণা করেন।

আজ কলকাতা প্রেস ক্লাব থেকে দল ঘোষণা করার পর আব্বাস সিদ্দিকি বলেন, তাঁর দলের প্রধান উদ্দেশ্য হবে পিছিয়ে পড়া সমস্ত শ্রেণীর মানুষদের কথা তুলে ধরা। নিম্ন বর্গের হিন্দু, মুসলিম, তপশিলী জাতি আর আদিবাসীদের অধিকার এবং তাঁদের কাছে উন্নয়ন পৌঁছে দেওয়াই হবে তাঁর দলের কাজ।

একদিকে রোজই একটু একটু করে দল ভাঙছে তৃণমূলের। আরেকদিকে, নির্বাচনের ঠিক আগেই আব্বাস সিদ্দিকির দল ঘোষণা হওয়ার পর যে মুসলিম ভোট ব্যাংকে প্রভাব পড়বে সেটা নিয়েও চিন্তায় তৃণমূল।

রাজ্যের সংখ্যালঘু ভোটাররাই যে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান ভরসা সেটা কারোরই অজানা নেই। আর সেই জায়গায় যে আব্বাস সিদ্দিকি বড়সড় থাবা বসাতে চলেছে, সেটা বুঝতে পেরেছে তৃণমূল।

 

Back to top button