টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

AIMIM কে তৃণমূলের দোসর বললেন আব্বাস সিদ্দিকি! তাহলে বামেদের সাথে জোট করছেন পীরজাদা? বাড়ল জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ কিছুদিন আগে সাত সকালে ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকির বাড়িতে গিয়ে তাঁর সাথে দেখা করেছিলেন AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। সিদ্দিকির সাথে সাক্ষাৎ করে বাংলায় ওনার নেতৃত্বেই লড়াই করার ঘোষণা করেছিলেন ওয়াইসি। কিন্তু সিদ্দিকি কখনো AIMIM এর সাথে জোটের কথা ঘোষণা করেন নি। আর আজ তিনি AIMIM কে তৃণমূলের দোসর বলে আখ্যা দিয়ে নতুন জল্পনার সৃষ্টি করলেন।

আজ উঃ ২৪ পরগনায় আহলে সুন্নাতুল জামাতের একটি ধর্মীয় সভায় দিয়ে আসাদউদ্দিন ওইয়াসির দল AIMIM কে তৃণমূলের আপন বলেন আব্বাস সিদ্দিকি। তিনি সভা থেকে বলেন, ‘দিদিমনের সবথেকে আপনজন হল AIMIM। আসাদউদ্দিন ওয়াইসি আমার বাড়িতে এসেছিলেন, তিনি নিজের বক্তব্য দিয়েছেন। আমি আমার সিদ্ধান্ত শোনাই নি। সময় মতো আমি আমার সিদ্ধান্ত জানাবো।”

জানিয়ে রাখি, কিছুদিন আগেই আব্বাস সিদ্দিকি আমাদের জানিয়েছিলেন যে, ২১ জানুয়ারি তিনি নিজের দলের ঘোষণা করবেন। তিনি বলেছিলেন যে, ৬০ থেকে ৮০ টি আসনে প্রার্থী দেবে দল। তিনি এও বলেন যে, একটি বড় দলের সাথে কথাবার্তা চলছে সেটা হয়ে গেলে আসন সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি। শিক্ষা, স্বাস্থ্য, অন্ন, বাসস্থানের অধিকার নিয়ে বাংলার নির্বাচনে লড়বেন বলে জানান আব্বাস সিদ্দিকি। তিনি বলেন, গরিব, কৃষক, অসহায়দের পক্ষে আছি আমরা। এই লড়াইয়ে এদের বিরুদ্ধে যারা দাঁড়াবে তারাই আমাদের প্রতিপক্ষ হবে।

ওনার এই ঘোষণার পর সিপিএম-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ওনাকে নিয়ে ইতিবাচক মন্তব্য করেছিলেন। সূর্যকান্ত মিশ্র ওনাকে নিয়ে বলেছিলেন, ”উনি সবসময় ধর্ম বর্ণ নির্বিশেষে সমস্ত মানুষের কথা বলেছেন। কখনই একটা ধর্মের বিষয়ে বলেননি। সবসময় নিপীড়িত মানুষের কথাই বলেছেন। যাকে এককথায় উত্তর ভারতে বহুজন বলা হয়।”

সূর্যকান্ত মিশ্রর এই মন্তব্যের পর রাজ্যের রাজনৈতিক মহলে জল্পনার সৃষ্টি হয়েছিল। তাহলে কি এবার বাম-কংগ্রেস সাথে জোট করবেন আব্বাস সিদ্দিকি? আজ উঃ ২৪ পরগনার ধর্মীয় সভা থেকে আব্বাস সিদ্দিকির মন্তব্য সেই জল্পনার আগুনে ঘি ঢালার কাজ করল।

Back to top button