টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

‘দুই-তৃতীয়াংশের বেশি আসনে আমরাই জিতছি’, ভোটদানের পর আত্মবিশ্বাসী অভিষেক বন্দ্যোপাধ্যায়

বাংলাহান্ট ডেস্কঃ চলছে বাংলার সপ্তম দফা নির্বাচন। সকাল সকাল ভোট দিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (abhishek banerjee)। ভবানীপুর মিত্র ইনস্টিটিউট থেকে ভোট দিয়ে বেরিয়েই আত্মবিশ্বাসের সুরে বললেন, ‘মানুষের সঙ্গে সাক্ষাতে বুঝেছি, দুই-তৃতীয়াংশের বেশি আসনে আমরাই জিতছি’।

বাংলায় গদি দখলের লড়াই অনেক দিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছে। একদিকে চলছে শাসক দলের গদি বাঁচানোর লড়াই, আর অন্যদিকে সেই গদি তৃণমূলের থেকে ছিনিয়ে নিতে চাইছে বিজেপি। নির্বাচনের মাঝে ঝড়ের গতিতে সংক্রমণ বাড়লেও, প্রচারে কিছু নিষেধাজ্ঞা জারির পর করোনা আবহেই চলছে নির্বাচন পর্ব। আর বাকি মাত্র ১ দফা। তারপরই ২ রা মে ফলাফল।

সপ্তম দফা নির্বাচনে সকাল সকাল ভবানীপুর মিত্র ইনস্টিটিউটে ভোট দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভোট দেওয়ার পর আত্মবিশ্বাসের সুরে তিনি বলেন, ‘অনেকগুলো দফা শেষে আজকে সপ্তম দফায় এসে হাজির হয়েছি। নির্বাচন হয়ে গিয়েছে ২৩০ আসনে। আমার জ্ঞান এবং অভিজ্ঞতা থেকে বিচার করে, ফলাফলের বিষয়ে আমি খুবই আত্মবিশ্বাসী। মানুষের উপর আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে’।

এরপরই তিনি বলেন, ‘এবারও জিতছে তৃণমূল। আবারও দুই-তৃতীয়াংশের বেশি আসনে সংখ্যা গরিষ্ঠতায় মমতা ব্যানার্জিই জিতছেন। আমারই এবারে জিতছি। কিভাবে আসন সংখ্যা বৃদ্ধি করা যায়, সেই প্রচেষ্টা করছি আমরা। আমি আত্মবিশ্বাসী এবং আগের দফার নির্বাচনের নিরিখে বলতে পারি,মানুষের সঙ্গে সাক্ষাতে বুঝেছি- আমরাই জিতব’।

নিজেদের সাফল্যের কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়লেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন, ‘বাংলা কেন, গোটা দেশেই করোনার দ্বিতীয় ঢেউ বড় সমস্যার আকার ধারণ করেছে। প্রধানমন্ত্রী ভ্যাকসিন, অক্সিজেন দান করেছেন, আর এখন দেশে সংকট দেখা দিয়েছে। মানুষের জন্য কিছু করা উচিত’।

Related Articles