টাইমলাইনরাজনীতি

মাথাপিছু জিডিপিতে বাংলাদেশ আমাদের ছাড়িয়ে যাবে, নরেন্দ্র মোদীর ৫ ট্রিলিয়ন ইকোনোমির প্রসঙ্গে প্রশ্ন তুললেন অভিষেক ব্যানার্জী

২০২১ এ বাংলার বিধানসভা নির্বাচন, আর ভোটের পর্ব যতই এগিয়ে আসছে পশ্চিমবঙ্গে রাজনীতি আরো তীব্র হচ্ছে। একদিকে বাংলায় গণতন্ত্র শেষ হয়ে যাচ্ছে বলে বিজেপি অভিযোগ তুলেছে। অন্যদিকে নরেন্দ্র মোদী সরকার দেশের অর্থনীতিকে দুর্বল করছে বলে তৃণমূল অভিযোগ তুলছে। বঙ্গবিজেপির অভিযোগ বাংলায় রাজনীতি করার অধিকার পর্যন্ত বিরোধীদের থেকে কেড়ে নেওয়া হচ্ছে তথা বিরোধীতা করলেই খু’ন করা হচ্ছে।

অন্যদিকে তৃণমূলের অভিযোগ বাংলায় বিজেপি অশান্তি ছড়াচ্ছে। তৃণমূল ও বিজেপির এই রাজনৈতিক রেষারেষির মধ্যে তৃণমূল নেতা ও সাংসদ অভিষেক ব্যানার্জী টুইট করে প্রধানমন্ত্রী মোদীকে আক্রমন করেছেন। অভিষেক ব্যানার্জী টুইট করে দেশের GDP গ্রোথের উপর প্রশ্ন তুলেছেন।

অভিষেক ব্যানার্জী এক নিউজ চ্যানেলের ভিডিও শেয়ার করে বলেছেন, IMF এর অনুযায়ী, ভারতীয় অর্থনীতি নড়বড়ে হচ্ছে তখন বাংলাদেশের পার ক্যাপিটাল জিডিপি আমাদের ছাড়িয়ে যেতে চলেছে। অভিষেক ব্যানার্জী বলেছেন, ভালো করে শুনুন এটা তাদের( বাংলাদেশের) উত্থান নয় বরং আমাদের অর্থনীতির বড়ো পতন।

অভিষেক ব্যানার্জী তার টুইটে প্রধানমন্ত্রী মোদীকে ট্যাগ করেছেন। একই সাথে উনি ৫ ট্রিলিয়ন ইকোনোমিক প্রসঙ্গও টেনেছেন। নেটিজনরা অবশ্য টুইটে অভিষেক ব্যানার্জীকে পাল্টা আক্রমন করতে ছাড়েননি। এক ইউজার লিখেছেন, আইএমএফ এর ওয়েবসাইটে গ্রোথ প্রজেকশন টাও বলুন, পাবলিককে বোকা ভাববেন না। উত্তরপ্রদেশ গ্রোথের দিকে ১২ থেকে ২ তে উঠে গেল, বাংলা কবে উঠবে। অনেক নেটিজন আবার বিজেপিকে আক্রমন করে অভিষেক ব্যানার্জীকে সমর্থন করেছেন।

Back to top button