টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

নির্বাচন ঘোষণার আগে ভগবানের শরণে মুখ্যমন্ত্রী, বাড়িতে করালেন মহাযজ্ঞ

বাংলা হান্ট ডেস্কঃ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের তারিখ আজ ঘোষণা হতে পারে। আর নির্বাচনের তারিখ ঘোষণার আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের বাড়িতে মহাযজ্ঞের আয়োজন করেন। মুখ্যমন্ত্রীর বাড়িতে কালীপুজোর অনুষ্ঠান অনেক বড় করেই হয়। আজ মুখ্যমন্ত্রীর বাড়ির কনফারেন্স হলে পুজো করলেন পুরীর মন্দিরের প্রধান সেবায়েত জগন্নাথ দ্বৈতাপতি।

আজ মুখ্যমন্ত্রীর বাড়ির পুজোতে উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই বাবুন বন্দ্যোপাধ্যায় এবং ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলের মতে আজ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হলে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের রীতি অনুযায়ী, নির্বাচন ঘোষণার দিন অথবা তাঁর পরের দিনই প্রার্থী ঘোষণা হয়ে যায়। এবারও হয়ত সেই রীতি পালিত হবে।

এবারের নির্বাচনে ক্ষমতায় থাকা তৃণমূলের সবথেকে বড় মাথাব্যথা হয়ে দাঁড়িয়েছে বিজেপি। নির্বাচন যত এগিয়ে আসছে, ততই ঘাসফুলের চিন্তা বাড়াচ্ছে গেরুয়া শিবির। ইতিমধ্যে তৃণমূলের অনেক নেতাই দল ছেড়ে বিজেপিতে গিয়ে নাম লিখিয়েছেন। আরও অনেকেই বেসুরো হয়েছিলেন। কিন্তু মাঝ পথেই বিজেপি ঝাঁপ বন্ধ করে দেওয়ায় এখন বেসুরোরা তৃণমূলেই আছেন।

আরেকদিকে, নির্বাচনের মুখে রাজ্যে ফের সক্রিয় হয়েছে সিবিআই আর ইডি। দিন কয়েক আগেই তৃণমূলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী এবং শ্যালিকাকে জেরা করে তদন্তকারী সংস্থাগুলো। মূলত কয়লা পাচার এবং বিদেশে টাকা লেনদেন নিয়েই তাঁদের জেরা করা হয়েছে। আরেকদিকে, আজ সকালে ইডির টিম ১৬ টি জায়গায় আধা সেনা নিয়ে তল্লাশিতে নেমেছে।

Back to top button