টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

বড় ঝটকা পেলেন অভিষেক ব্যানার্জি! হাইকোর্টের রায়ে হতাশ তৃণমূল সাংসদ

বাংলাহান্ট ডেস্কঃ দল ছাড়তেই একে অন্যকে কটাক্ষ করতে শুরু করে দিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এবং অভিষেক ব্যানার্জি (Abhishek Banerjee)। ভোট যুদ্ধের প্রচারে গিয়ে একজন অন্যজনকে নানাভাবে কটাক্ষ, আক্রমণ করে চলেছেন। এরই মধ্যে আবার অভিষেক ব্যানার্জির বিরুদ্ধে করা কটূক্তির ভিত্তিতে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আনা মানহানির মামলার শুনানি আপাতত স্থগিত রাখল কলকাতা হাইকোর্ট।

ঘটনাটি ঘটেছিল গত ফেব্রয়ারী মাসে। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে ফেব্রুয়ারীতে এক জনসভায় বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ‘তোলাবাজ ভাইপো’ বলে আক্রমণ করেছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এই ঘটনার পরই বর্ধমান আদালতে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন অভিষেক ব্যানার্জি।

তবে এটাই প্রথমবার নয়, এর আগেও শুভেন্দু অধিকারীকে থামাতে হাইকোর্টের দারস্থ হয়েও ফেরত আসলে হয়েছিল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সেবার শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে করা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলা খারিজ করে দিয়েছিল আদালত।

এবারের ঘটনায় মামলা খারিজ না করলেও স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাইকোর্ট। এই ঘটনার রায়ের ভিত্তিতে হাইকোর্টের বিচারপতি শিবকান্ত প্রসাদ জানিয়েছেন, আগামী ৩১ শে মার্চ অবধি বর্ধমান নিম্ন আদালতে এই মামলার বিষয়ে শুনানি প্রক্রিয়া স্থগিত রাখা হচ্ছে।

Back to top button