টাইমলাইনবিনোদন

পারিশ্রমিক কমাতে রাজি হননি প্রসেনজিৎ, ‘গুরুদক্ষিণা’ যায় তাপসের কাছে, দাবি অভিষেক চট্টোপাধ‍্যায়ের

বাংলাহান্ট ডেস্ক: আশি নব্বইয়ের দশকের টলিউড মানেই প্রসেনজিৎ চট্টোপাধ‍্যায় (prosenjit chatterjee), অভিষেক চট্টোপাধ‍্যায় (abhishek chatterjee), তাপস পাল (tapas paul), চিরঞ্জিৎ চক্রবর্তীর মতো অভিনেতাদের মুখই ভেসে উঠবে। তাঁদের মধ‍্যে থেকে এখন একমাত্র প্রসেনজিৎই আগের দাপটটা বজায় রাখতে পেরেছেন। অভিষেককে বড়পর্দায় দেখা যায় দীর্ঘদিন হল। চিরঞ্জিতের ছবির সংখ‍্যাও কমেছে লক্ষণীয় ভাবে।

এর আগে নিজের অভিনয়ের কেরিয়ার শেষ হওয়ার জন‍্য প্রসেনজিৎ ঋতুপর্ণা জুটিকে দায়ী করেছিলেন অভিষেক। এবার ফের তিনি বিষ্ফোরক মন্তব‍্য করলেন প্রসেনজিৎকে নিয়ে। তাপস পাল অভিনীত ‘গুরুদক্ষিণা’ ছবিটি নাকি তাঁরই করা হত যদি না বেশি পারিশ্রমিক চেয়ে বসতেন প্রসেনজিৎ, দাবি অভিষেকের।


পুরনো দিনের টলিউডের স্মৃতি চারণ করতে গিয়ে অভিষেক বলেন, তাঁর কেরিয়ারের সবথেকে হিট ছবি পরিচালক অঞ্জন চৌধুরীর ‘গীতসংগীত’। সে ছবির জন‍্য নায়ক নির্বাচনের গল্পও জানান তিনি। প্রায় স্বয়ম্বরের মতো করে অডিশন পর্ব হয়েছিল। বহু অভিনেতার তালিকা থেকে নির্বাচিত হন অভিষেক।

সে সময়কার আরেকটি অত‍্যন্ত জনপ্রিয় ছবি ‘গুরুদক্ষিণা’। ছবিতে তাপস পালের অভিনয় আজও প্রশংসিত সিনেমহলে। কিন্তু অভিষেক জানান, এই ছবির জন‍্য তাপস নন, বরং পরিচালক অঞ্জন চৌধুরীর প্রথম পছন্দ ছিলেন প্রসেনজিৎ। সে সময় ইন্ডাস্ট্রির সুপারহিট অভিনেতা তিনি। প্রত‍্যেক পরিচালক প্রযোজকরাই প্রথম প্রস্তাব প্রসেনজিৎকেই দিতেন।


প্রস্তাব নিয়ে গিয়েছিলেন অঞ্জন চৌধুরীও। কিন্তু সে সময়কার নিরিখে অনেক টাকা পারিশ্রমিক চেয়ে বসেন প্রসেনজিৎ। পরিচালক একটু কমাতে বললেও সে কথা তিনি কানে তোলেননি। অঞ্জন চৌধুরী পরে সবটা জানিয়েছিলেন অভিষেককে। এই ঘটনার পরে ১০ বছর প্রসেনজিতের সঙ্গে কোনো ছবিই করেননি অঞ্জন চৌধুরী। গুরুদক্ষিণা ছবির প্রস্তাব যায় তাপস পালের কাছে। বাকি ঘটনা সকলেরই জানা।

Related Articles

Back to top button