fbpx
টাইমলাইনভারতরাজনীতি

চীন অ্যাপ বর্জন নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ দাগলেন অভিষেক, বললেন ভণ্ডামি করছেন প্রধানমন্ত্রী মোদী

বাংলাহান্ট ডেস্কঃ ভারত চীন সংঘাতের জেরে সমগ্র ভারত জুড়ে চীনা বিরোধী মনভাবের মধ্যে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narebdra modi) ব্যাঙ্গার্থক স্বরে বিঁধলেন অভিষেক ব্যানার্জী (Abhishek Banerjee)। গতকালই বেশ কিছু চীন অ্যাপ ভারত থেকে নিষিদ্ধ ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা নিয়ে হইচই পড়ে গেছে সবদিকে।

চীনা পণ্য বর্জনে সামিল ভারতীয় নাগরিক
ভারতের সেনাদের উপর আকস্মিক হামলা থেকে শুরু করে, সীমা বিবাদ এবং সর্বোপরি করোনা ভাইরাস, সবকিছুকে ঘিরে চীন বিরোধী মনোভাব ভারতে বেশ কিছু ধরে দেখা যাচ্ছে। দিকে দিকে চীনা পণ্য বর্জনের ডাক দিচ্ছে ভারতের নাগরিকরা। এই নিয়ে বিক্ষোভে সামিলও হচ্ছে তারা।

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করলেন অভিষেক ব্যানার্জী
এরই মধ্যে প্রধানমন্ত্রী প্রায় ৬০ টি চাইনিজ অ্যাপ ভারতে নিষিদ্ধ বলে ঘোষণা করলেন। আর এরপর থেকেই বিভিন্ন মহল থেকে নানান টিপ্পুনিও শুনতে হল প্রধানমন্ত্রীকে। চীনা অ্যাপ নিষিদ্ধের বিষয়ে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে ট্যুইট করলেন তৃণমূলের সাংসদ অভিষেক ব্যানার্জী। মোদী জিকে ব্যঙ্গ করে বললেন, কিছুদিন আগেই ভারতের সেনাদের মৃত্যুতে চীনা অ্যাপের মাধ্যমে শেষ শ্রদ্ধা জানালেন যে মোদী জি, সেই কিনা আজ চীনা অ্যাপ ব্যবহারে নিষেধাজ্ঞা জারী করছে। এদিকে কিন্তু তিনি আবার চীনা অনুপ্রবেশের কথা একদমই স্বীকার করছে না।

এখানেই থামেননি তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জী। তিনি মোদী জিকে কটাক্ষ করে বলেন, একবার চীনের অ্যাপ ব্যবহার, একবার নিষেধাজ্ঞা জারী, সবকিছু মিলিয়ে প্রধানমন্ত্রীর এই ভণ্ডামি সত্যি হাস্যকর বিষয়ে পরিণত হয়েছে।

Back to top button
Close
Close