fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

 সূর্যগ্রহনে ডেভিলস হর্ণ , এক অন্য রুপ দেখল বিশ্ববাসি

 

সূর্যগ্রহনে নানারকম সুন্দর ছবির তো দেখা মেলে, কিন্তু ডেভিলস হর্ণ এর আগে হয়তো দেখা যায়নি । এইরকম এক টা অন্যরকম ছবির সাক্ষী হয়ে থাক লো বিশ্ববাসি ।যেই দেশ টি থেকে এই অন্যরকম ছবি দেখা গেছে সেই দেশটি হল পারস্য উপসাগরে অবস্থিত কাতারের আল ওয়াকরাহ শহর।

আর ছবি টি তুলেছে কাতারের  এক ফটোগ্রাফার যার নাম এলিয়ান চ্যাসিওটিস।  কথায় বলে এক জন ফটোগ্রাফার সবথেকে সুন্দর জিনিসগুলো ছবির মাধ্যমে আমাদের কাছে তুলে ধরে। আর এই ব্যাপারে এক ধাপ এগিয়ে থাকা একজন ফটোগ্রাফার চায় তার দেওয়া ছবি সবার ভালো লাগুক। সব থেকে গুরুত্ব পায় ছবির যে আসল বিষয় । ভারত-সহ বিশ্বের অন্যান্য দেশে সূর্যোদয়ের সময়ে স্পষ্টভাবে দেখা গিয়েছিল এই সূর্যগ্রহণ।

 

 

 

শুধুমাত্র আল ওয়াকরাহ শহর  এখানেই অন্য রুপ দেখা দিয়েছিল ।  ছবির মধ্যে দেখতে পাওয়া এই ডেভিলস হর্ণ ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে। এই ছবির প্রশংসা করেছেন দুনিয়ার বহু মানুষ । কারন এরকম বিরল ছবি দেখতে পাওয়াব যাইনা বললে মুশকিইয়, তবে কাতারের সেই ফটোগ্রাফার তিনি নিজের সোশ্যাল মিডিয়ার পেজে শেয়ার করেন । তার পরেই তা ভাইরাল হয়।

ছবিতে দেখা গেছে একএকটা মুহূ্ত । ২৬ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার ছিল দশক শেষের অন্তিম সূর্য গ্রহণ।  টানা আড়াই ঘন্টা ধরে চলেছিল এই মহাজাগতিক দৃশ্য। বিশ্বের বিভিন্ন স্থান থেকে এই সূর্যগ্রহণে দেখা গিয়েছে , ফায়ার অফ রিং। আরও নানা অংশ থেকে দেখা গিয়েছিল বর্ণচক্রীয় সূর্যগ্রহণ। কেবলমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র থেকে  এই গ্রহন দেখা সম্বব হয়ে নি। এবার বলার বিষয় এরকম মহা জাগতিক বিশয় যে ভাবে আমাদের মনে আনন্দ দেয়, তেমন আমরা এগুলো বারবার দেখতে চাই । আর সেই জন্য ছবি গুলি ক্যামেরার মাধ্যমে আমাদের মনের মধ্যে বন্দি করে রাখি।

 

Back to top button
Close