fbpx
টাইমলাইনভারত

মোদী আমলে বাড়ছে চাকরি, এমনটাই খবর হায়দরাবাদ সংস্থার

আগের তুলনায় ভারতে চাকরির সুযোগ নাকি বাড়ছে। হায়দরাবাদ ভিত্তিক সংস্থা এড-টেক কম্পানি গ্রেট লার্নিং একথা জানিয়েছে। এই সংস্থার দেওয়া রিপোর্ট অনুযায়ী, ২০২০ সালের সংখ্যাটা ২০১৯ সালের থেকে ৬২ শতাংশ বেশি। তারা জানিয়েছে আগে এতো পরিমান চাকরির সুজগ ছিলোনা।

আগে অনেক শিক্ষাগত যোগ্যতা থাকলেও অনেক দিক থেকে সেই সুবিধা পেতেন না অনেকেই। কিন্তু প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর আমলে সেই দিকটা নাকি অনেকটাই বদলে গেছে। ২০১৯ সালের তুলনায় ২০২০ সালে তা বেড়ে গেছে ৬২ শতাংশ। এর মধ্যে ডেটা সায়েন্সে যে সকল লোকজন কাজ করেন তাদের ৭০ শতাংশ রাই ৫ বছরের অনভিজ্ঞ্য ।

 

 

তবুও সুজগ পেয়েছেন, তারা কাজ করছেন। ডেটা সায়েন্সে শীর্ষে যেসব চাকরি রয়েছে, তাদের মধ্যে ব্যাঙ্কিং, ফিনান্সিয়াল সার্ভিসেস অ্যান্ড ইনসিওরেন্স, এনার্জি, ফার্মা, হেলফকেয়ার, ই-কমার্স, মিডিয়া এবং রিটেল।হায়দরাবাদ ভিত্তিক সংস্থা এড-টেক কম্পানি গ্রেট লার্নিং ২০২০ সালে ডেটা সায়েন্সে ১.৫ লক্ষ নতুন চাকরির ব্যবস্থা হবে। আর তাতে প্রচুর ছেলেমেয়ে নেওয়া হবে এরকম ও বলা জায়। আবার গত বছরে অনেক চাকরির প ফাকা ছিলো।

অনেকের সঠিক না থাকায় তারাক চাকরি করতে পারেন নি। ২০১৯-এ ডেটা অ্যানালিটিক্স-এ যোগ্য প্রতিভার অভাবে প্রায় ৯৭০০০ পদ ফাঁকা ছিল। কিন্তু এবার থেকে আশা করা হচ্ছে এরকম আর কিছু হবেনা। কারন ঠিক মতন পড়াশোনা করলে  সঠিক সময়ে সঠিক চাকরিও  পাওয়া অসুবিধাই নেই।

Back to top button
Close
Close