টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

এনআরসি নিয়ে মুখ খুললেন বিজেপি নেতা মুকুল রায়

গোটা দেশ একন এনআরসি নিয়ে উত্তাল। পাশাপাশি জুড়ে গেছে এনপিআর, সিএএ এবন সিএবি। আর তার মধ্যে দেশের সাধারন মানুষ চিন্তায় বুঝে উঠতে পারছেন না। এনআরসি হলে তাদের কিভাবে নিজের দেশে থাকা সম্ভব হবে। কারন অনেকের কাছে দরকারি কাগজপত্র বা আইনি পত্র নেই। এখন তাদের চিন্তা এন আর সি নিয়ে তারা কিভাবে নিজের নাগরিকত্ব প্রমান করবেন।

সেই নিয়ে একাধিক প্রতিবাদ আর মিছিল রোজ লেগেই থাকে।তার পাশাপাশি দফায় দফায় সভা হচ্ছে। কিন্তু এতো সব কিছুর পরেও এই সম্ভবনা উড়িয়ে দেওয়া মুশকিল যে এন আর সি হবে না। দেশের একাধিক নেতা এই নিয়ে অনেক কথাই বলেছেন সাধারন মানুষের প্রতি তারা যে বার্তা দিয়েছেন, সেখানে সাফ বলেছেন ভারতের নাগরিকদের এই নিয়ে চিন্তার কারন নেই। তাদের এই দেশ ছেড়ে কোথাও যেতে হবে না।

তারপর এন আর সি প্রসঙ্গে একাধিকবার মুখ খুলেছেন বিরোধী দলের নেতারা। তারা বলেছেন দেশের মানুসষে প্রতি এই অবচার মেনে নেওয়া হবে না। এন আর সি হতে দেওয়া যাবে না। আর এবার এনআরসি নিয়ে মুখ খুললেন বিজেপি নেতা মুকুল রায়। তিনি বলেন কারো নাম বাদ পড়বে না, কাউকে কোথাও যেতে হবে না, একটা অপপ্রচার চালানো হচ্ছে। বৃহস্পতিবার তারাপীঠে পুজো  দিয়ে তিনি বলেন, “যারা অপপ্রচার করছেন, তারা ভুল করছেন।

স্বাভাবিকভাবেই এটা বলার কোনও প্রশ্ন নেই। এটা সংশোধিত নাগরিকত্ব আইন। সুপ্রিম কোর্ট এই রায়ে মান্যতা দিয়েছে। এবং দেশের সর্বোচ্চ আদালত কোনও স্থগিতাদেশ দেয়নি। এনআরসি হবে এমন কথা অমিত শাহ কোথাও বলছেন না। কেন্দ্রীয় মন্ত্রিসভায় এনআরসি নিয়ে কখনও কোনও আলোচনা হয়নি। যা হয়েছে নাগরিকত্ব আইন নিয়ে। এতে কারো নাম বাদ পড়বে না।“

Back to top button
Close