fbpx
টাইমলাইনভারত

নির্ভয়ার দোষীদের বিষ দিয়ে হত্যার চেষ্টা হয়েছে , অভিযোগ আইনজীবীদের

বছর আট পেরিয়ে গেছে কিন্তু এখনও শাস্তি হয়নি নির্ভয়া কাণ্ডের চার দোষীর । আজ ও পুরো ভারতের লোক চায় এই চারজনকে ফাঁসিতে ঝোলানো হোক । অবশেষে সেই দিন আসতে চলেছে। চলতি বছরের ২২ শে জানুয়ারি এই চারজনকে ফাঁসি দেওয়ার কথা ছিলো।

কিন্তু কিছু সমস্যার কারনে তা পিছিয়ে দেওয়া হয়। পয়লা ফেব্রুয়ারি ফাঁসিতে ঝোলানোর  কথা হয়। কিন্তু এর মধ্যেই ওই চার দোষীদের মধ্যে একজন বিনয় শর্মা, তার আইনজীবী তিহাড় জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ আনলেন। বলা হয় নির্ভয়াকাণ্ডের চার দোষীর মধ্যে একজনকে বিষ খাওয়ানো হয়। আর এরপরেই সেই নিয়ে শুরু হয়েছে নতুন সমস্যা।

কারন এর আগে এর আগে নির্ভয়ার আরেক দোষী রাম সিং জেলের শৌচাগারে আত্মহত্যা করেছিল। তাই ফাঁসির আগে আর কোনও ঝুঁকি নিতে চাইছে না জেল কর্তৃপক্ষ। ২৪ ঘণ্টা নজরদারিতে রাখা হয়েছে চার দোষীকে। এছাড়া সিসিটিভ ফুটেজে রাখা হচ্ছে কড়া নজর। তার পাশাপাশি অনেকের মতে বারবার তারা শাস্তি এড়িয়ে যাওয়ার জন্যই তারা এমন করে চলেছে। এই প্রসঙ্গে  বিনয় শর্মার আইনজীবী বলেন বিনয়কে বিষ খাওয়ানো হয়েছে , আর এই বিষ খাইয়েছে  জেল কর্তৃপক্ষ।

এর সেই কারনেই বিনয়ের শারীরীক অবস্থার অবনতি হয়েছে , পরের দিকে তাঁকে হাসপাতালেও ভর্তি করানো হয়েছে বলে জানা গেছে। তবে এতো কিছুর পর, সেই নিয়ে কোনও রিপোর্ট এখনও তিহাড় জেল কর্তৃপক্ষ পেশ করেনি। বরং এই প্রসঙ্গে বাদী পক্ষের উকিল জানান এগুলো ইচ্ছে করে করা হয়েছে। তিনি  এদিন বিনয় কুমার শর্মার আইনজীবীর বিরুদ্ধেও সোচ্চার হন । কিন্তু  এত কিছু হয়ে যাওয়ার পরেও দমে যাননি দোষীদের আইনজীবী এপি সিং। তারা একের পর এক কান্ড বাধিয়েই চলেছেন। আপাতত এখন ১লা ফেব্রুয়ারি ফাঁসি হবে বলে ওই চারজনের ওপর নজর রাখছে জেলপক্ষ।

Back to top button
Close
Close