fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

ফের বাড়তে পারে বেসরকারি বাসের ভাড়া

বেশ কয়েক বছর আগেই বাসের ভাড়া বেড়েছিলো। কিন্তু তারপর কেটে গেছে কয়েক মাস। কিন্তু ফের বাড়তে চলেছে বেসরকারি বাসের ভাড়া। জিনিসপত্রের দাম দিন দিন বেড়ে  যাওয়ার ফলে জিনিস্পত্রের দাম দিন দিন বেড়েই চলেছে। ঠিক তেমন পেট্রোলের দাম বেড়ে গেছে সেই কারনে বেসরকারি বাসের ভাড়া বাড়ানোর দাবি তুলেছেন বাসের মালিকরা।

এখন বেসরকারি বাসে উঠলেই বাসের ভাড়া দিতে হয় ৭ টাকা, মানে নুন্যতম ভাড়া হল ৭ টাকা। কিন্তু সেই ভাড়া বেড়ে ৯ টাকা করার দাবি করা হয়েছে। ২০১৮ সালে জুন মাসে বাড়ানো হয়েছিলো বাসের ভাড়া তারপর থেকে সেই ভাড়া চলে আসছে। তখন বাসের ভাড়া বেড়ে হয়েছিলো ৭টাকা। তবে এখন সেই ভাড়া হতে চলেছে ৯ টাকা। আবার এদিকে মিনিবাসের ভাড়া কম করে ৮ টাকা হয়ে দাড়ীয়েছিলো। সাদাবাসের ভাড়াও তাই। বাসের ভাড়া বেড়ে যাওয়ার ব্যাপারটাকে সহমত দিয়েছে ট্যাক্সি  সংগঠ্ন।

 

 পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির কারনে আরো একবার বেড়ে েযত পারে বাসের ভাড়া।  ভাড়া বাড়ানোর দাবি তুলেছেন রাজ্যের লাক্সারী ট্যাক্সি মালিকরাও। তাঁদের দাবি বহু দিন ধরে লাক্সারি ট্যাক্সির ভাড়া বাড়েনি। অথচ জ্বালানি সহ সমস্ত খরচ বাড়ছে প্রতিদিন । আর এর জন্য চরম সমস্যার মধ্যে পড়েছে এই শিল্প। যে কারণে ন্যূনতম ভাড়া ১,৫০০ টাকা করার দাবি লাক্সারি ট্যাক্সির মালিকপক্ষের। একদিকে জিনিস্পত্রের দাম অন্যদিকে বাসের ভাড়া , ট্যাক্সির ভাড়া বেড়ে  যাওয়া এই ব্যাপারটাকে সাধারন মানুষ বিপদের চোখেই দেখছেন। তারা বুঝতে পারচেন না এই সমস্যা কি করে কাটিয়ে উঠবেন ।

বাজারে খাবের জিনিস, দোকানে আনাজ পত্রের দাম দিনে দিনে বাড়ছে। আর এবার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির কারনে বাস এবং লাক্সারী ট্যাক্সি তে বেড়ে জেেত চলেছে ভাড়া । সব মিলিয়ে পরিস্থিতি কেমন  করে সামাল দেবেন তা বুঝতে বেগ পেতে হচ্ছে রাজ্যের সাধারন মানুষকে।

 

Back to top button
Close
Close