fbpx
টাইমলাইনভারতরাজনীতি

শঙ্করাচার্যর  মতে বাংলা,নেপাল এবং ভুটান হবে হিন্দু রাষ্ট্র

বাংলাহান্ট ডেস্কঃ আজ মকর সঙ্ক্রান্তি গঙ্গাসাগরের পুন্যলগ্নে সবাই নিজের পুন্য অরজজনে স্নান সেরে নিজের মনবাঞ্ছা পুরণ করবেন। আর এই শুভ তিথিতে বহুদূর থেকে আসেন বহু সাধু সন্ন্যাস । আর এই মহালগ্নের পুণ্য তিথিতেও বাদ গেলনা আপত্তিকর বিষয় । কারন পুরীর শঙ্করাচার্য  নিসচলানন্দ সরস্বতী এইদিন দেশের অরাজকতা নিয়ে মুখ খোলেন ।

তিনি জানান যে দেশের যে পরিস্থিতি এখন উচিত সবাইর কে এক হয়ে থাকা । তিনি এও বলেন  “আগামী দিনে ভারত, নেপাল ও ভুটান হিন্দুরাষ্ট্র হবে। পৃথিবীর কোথাও হিন্দুরা অত্যাচারিত হলে ভারত, নেপাল ও ভুটানে আশ্রয় পাবে। পৃথিবীকে বাঁচানোর যদি কোনও উপায় থাকে ভারত ও নেপালের হিন্দুরাই পারবে বাচঁাতে ।

 

 

দেশে এনআরসি ,সিএবি এবং এনপিআর নিয়ে এখন এক খারাপ অবস্থা চলছে। কদিন আগেও দেশের  মুসলিমদের সাথে হিন্দুদের যে মারামারি দাঙ্গার পরিবেশ শুরু হয়েছিলো , তাতে চিন্তায় পরতে হয়েছিলো প্রশাসন এবং সরকারকে ।  এইদিন মুসলিমদের পাল্টা পরামর্শ দিয়ে শঙ্করাচার্য বলেন, “পাকিস্তান, বাংলাদেশ ও আরব দুনিয়ার দেশগুলোতে মুসলিম ভাইরা অত্যাচারিত হয়ে দেশ ছাড়ার পরিস্থিতি তৈরি হলে তাদের অন্য কোনও মুসলিম দেশে সম্মানের সঙ্গে জায়গা দেওয়া হোক”।

তিনি বলেন , “গঙ্গাসাগর মেলার আন্তর্জাতিক মেলার স্বীকৃতি দেওয়া উচিত কেন্দ্রীয় সরকারের”। মঙ্গলবার রাত ১টা ২৪ মিনিট থেকে শুরু হয়ে আজ বুধবার ১২টা ২৪ মিনিট পর্যন্ত মকর সংক্রান্তির পুণ্য স্নান চলবে। আর তার মাঝে উপস্থিত সাধুদের মধ্যে শঙ্করাচার্য এরকম বিরূপ মন্ত্যব্য করে বসেন। দেশের চারিদিকে যখন খুব অচলাবস্থা তখন সেই নিয়ে একের পর এক দেশবাসী , বুদ্ধিজীবিমহল , সেলেবরা প্রত্যেকেই চিন্তিত । ভারতে বসবাসরত ভিন্ন মানুষদের মধ্যে এখন একটাই  চিন্তা কবে তাদের এই দেশ ছাড়তে হবে। আর তারা  কথায় গিয়ে বসবাস করবেন।

Back to top button
Close