fbpx
টাইমলাইনভারতরাজনীতি

বিনা সুরক্ষায় যে কোন বিশ্ববিদ্যালয়ে গিয়ে দেখাক মোদী চ্যালেঞ্জ করলেন রাহুল গান্ধী

এর আগে একাধিক বিষয় নিয়ে প্রধান মন্ত্রী  নরেন্দ্র মোদীকে বিধেছেন কংগ্রেসের  সভাপতি রাহুল গান্ধী । সিএএ  ,এনআরসি , সিএবি এবং এনপিআর সব বিষয় নিয়ে যখন দেশ উত্তাল দেশের জনতা ব্যাপক ক্ষিপ্ত তখন আর ও একবার নরেন্দ্র মোোদীকে বিধলেন রাহুল গান্ধী ।

সপ্তাহখানেক আগেই যে এন ইউ তে এবিভিপির বেশ কয়েকজন তরুন তরুনী বিশ্ববিদ্যালয়ের  ছাত্রছাত্রিদের মারধর করেন তাতে দেশের ছাত্র  সংগঠন থেকে আমজনতা, বিরোধী দল থেকে আরও অভিনেতা প্রমুখেরা প্রত্যেকেই ক্ষুব্ধ হয়ে ওঠেন । আর এর পরেই দেশের একাধিক জায়গায় শিক্ষা ব্যাবস্থা নিয়ে নরাজ্যের প্রসঙ্গ উঠে আসে। তার পরেই সেখানে একাধিক মিটিং মিছিল আন্দোলন চলতে থাকে ।

 

 

 

 

গত সোমবার দিল্লিতে বিরোধী দলনেতাদের যে বৈঠক হয় সেই বৈঠকের মঞ্চে রাহুল গান্ধী জানান দেশের যে বর্তমান পরিস্থিতি সেই অবশ্যই মুখ খোলা উচিৎ প্রধানমন্ত্রীর । আর যদি ওনার সাহস থাকে তবে উনি বিনা সুরক্ষায় যে কোন বিশ্ব বিদ্যালয়ে  গিয়ে ভাষণ দিয়ে দেখাক।  রাহুল গান্ধী জানান দেশের এই অচলবস্থায় নরেন্দ্র মোদীর উচিৎ দেশের নব প্রজন্ম জুবসমাজের পাশে দাঁড়ানো ।

কিন্তু তিনি তো তা করছেন না ই বরং আরও বেশী করে উস্কানি মুলক কথা বলছেন তাতে দেশের অবস্থা আরও জটিল হয়ে পড়ছে ।  এরপরে এই অবস্থা নিয়ে রাহুল গান্ধী ক্ষুব্ধ হয়ে মুখ খোলেন । তিনি জানান এভাবে কদিন চালানো সম্ভব। এখন দেশের যা পরিস্থিতি সেই অবস্থায় অর্থনীতি এবং বেকারত্বের ওপর নজর দিয়ে কিছু ব্যাবস্থা করা উচিৎ । আর সেসব কিছু তো হচ্ছেই না বরং আরও বেশি করে ধর্ম , জাতপাত এইসব বিশয় কে কেন্দ্র করে আরও অগ্নিগর্ভ পরিবেশ সৃষ্টি করা হচ্ছে। নরেন্দ্র মোদীকে নিয়ে বিরোধী দলনেতাদের আক্রোশ যে ক্রমাগত আরও বেশি বেড়ে যাচ্ছে সেই নিয়ে আর সন্দেহ নেই।

Back to top button
Close
Close