টাইমলাইনখেলাক্রিকেট

ব্রায়ান লারার মতে বিরাট কোহলি হল ক্রিকেটের ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

ফের ভারত অধিনায়ক বিরাট কোহলির প্রশংসা করলেন কিংবদন্তি ক্যারিবিয়ান ক্রিকেটার ব্রায়ন লারা। বিরাট কোহলির প্রশংসা করে বিরাট কোহলি কে বড় সার্টিফিকেট দিলেন ব্রায়ন লারা। ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ন লারা বললেন বিরাট কোহলি হল ক্রিকেটের ক্রিস্টিয়ানো রোনাল্ডো। অর্থাৎ বর্তমান ফুটবলে ক্রিস্টিয়ানো রোনাল্ডো যেমন নিজের আধিপত্য বিস্তার করেছেন তেমনি ক্রিকেটে বিরাট কোহলি সেই পর্যায়ে পৌঁছে গিয়েছেন বলে তিনি মনে করেন। আর তাই বিরাট কোহলি কে ক্রিকেটের ক্রিস্টিয়ানো রোনাল্ডো বলে সম্বোধন করলেন ব্রায়ন লারা।

ব্রায়ন লারার মতে বর্তমান ক্রিকেট কে এক কোন পর্যায়ে নিয়ে গিয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলি। ক্রিকেটের প্রতি নিষ্ঠা, ভালোবাসা এবং দায়বদ্ধতা থাকার কারণে আজ বিরাট কোহলি একজন বড় ক্রিকেটার হতে পেরেছেন। এই সকল গুন থাকার কারণেই বর্তমানে বিরাট কোহলি আজ নিজেকে অন্য পর্যায়ে পৌঁছাতে পেরেছেন। কিংবদন্তি ব্রায়ন লারা মনে করেন ‘ ভারত অধিনায়ক বিরাট কোহলির মানসিক শক্তি এবং ফিটনেস এক কথায় অবিশ্বাস্য।’ এই সকল গুন থাকার কারণেই কোহলিকে বাকি ক্রিকেটারদের থেকে আলাদা করেছেন ব্রায়ন লারা।

এছাড়াও ব্রায়ন লারা মনে করেন ডন ব্রাডম্যানের সময়কার অস্ট্রেলিয়া দল কিংবা ক্লাইভ লয়েডের অপ্রতিরোধ্য ওয়েস্ট ইন্ডিজ দলেও নিজের জায়গা পাকা করে নেওয়ার মত ক্ষমতা রয়েছে বিরাট কোহলির মধ্যে।

Back to top button