ক্রিকেটখেলাটাইমলাইন

ফিঞ্চের মতে সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার বিরাট কোহলি, সেরা পাঁচে রয়েছেন রোহিত।

ভারত বনাম অস্ট্রেলিয়ার তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে হেরে সিরিজে পিছিয়ে পড়েছিল ভারতীয় দল। তারপর রাজকোট এবার বেঙ্গালুরুতে পরপর দুটি ম্যাচে জিতে তিন ম্যাচের সিরিজ 2-1 ব্যবধানে জিতে নিয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। তারপরই অজি অধিনায়ক ফিঞ্চ বলেছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মার মত দুজন বিশ্ব মানের ব্যাটসম্যান ভারতের টপ অর্ডারে থাকার কারণে ম্যাচ জিততে অসুবিধায় পড়তে হচ্ছে না ভারতীয় দলকে।

অজি অধিনায়ক ফিঞ্চ বলেছেন বিরাট কোহলি হল সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার এছাড়াও রোহিত শর্মা কে উনি সেরা পাঁচে রেখে জানিয়েছেন বড় মঞ্চে ভারতের এই দুই ব্যাটসম্যান খেলে দেওয়ায় যে কোনো ম্যাচ অনায়াসে জিতে নিচ্ছে ভারতীয় দল। অজি অধিনায়ক ফিঞ্চ বলেন, বিরাট কোহলি হল সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার, এবং রোহিত শর্মা থাকবেন বিশ্বের সেরা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে।

ফিঞ্চ বলেছেন, প্রত্যেকটা বড় ম্যাচে ভারতের এই দুই ব্যাটসম্যান নিজেদের কাজটা ঠিকঠাক করে দিচ্ছে। তাই শিখর ধাওয়ান না থাকলেও ম্যাচ জিততে কোনো অসুবিধা হয় নি ভারতের। এইদিন সিরিজ নির্ণায়ক ম্যাচে সেঞ্চুরি করেন রোহিত শর্মা, অল্পের জন্য সেঞ্চুরি মিস হয় বিরাটের। ফিঞ্চের মতে এর থেকেই বোঝা যাচ্ছে ভারতের টপ অর্ডার কতটা শক্তিশালী। এছাড়াও ভারতীয় বোলাররা ইনিংসের শুরুতেই যে ভাবে অস্ট্রেলিয়ার উইকেট তুলে নিয়ে ডেথ ওভারে চাপ বাড়াচ্ছিল সেটারও প্রশংসা শোনা গেল ফিঞ্চের মুখে। এক কথায় ফিঞ্চের মতে এই মুহূর্তে ভারতীয় দল বিশ্ব ক্রিকেটের রোলমডেল।

Back to top button
Close