টাইমলাইনলাইফস্টাইল

বাস্তু শাস্ত্র মতে সংসারের মঙ্গল চাইলে, কখনই এই সকল গাছ লাগাবেন না আপনার বাড়িতে

বাংলাহান্ট ডেস্কঃ বাড়ি তৈরির সময় আমরা অনেকেই বাস্তু শাস্ত্র (vastus hastra) বিচার করে নিই। কিন্তু একবার বাড়ি তৈরি করার পর সেই বাস্তু শাস্ত্রের বিধান দেওয়া অনেক জিনিসের কথাই আমরা ভুলে যাই। অনেকেই আছেন, যারা বাগান পরিচর্যা করতে পছন্দ করেন। অনেক সময় জায়গার অভাবে বাড়িতেই টবে গাছ (tree) লাগান।

তবে আপনি কি জানেন, এমন কিছু গাছ বা চারা গাছ আছে, যেগুলো কখনই বাড়িতে লাগানো উচিত নয়। তাহলে সংসারে নেমে আসে ঘর বিপর্যয়। আসুন জেনে নেওয়া যাক, ঠিক কোন কোন গাছ বাড়িতে লাগানো উচিত নয়।

কুল গাছঃ কুল গাছ বাড়িতে থাকলে লক্ষ্মীর দেবীর বাস উঠে যায় বলে মনে করে বাস্তুশাস্ত্র। তাই বাড়িতে অশুভ শক্তিকে ডেকে না আনতে চাইলে কখনই কুল গাছ লাগানো উচিত নয়।

খেজুর গাছঃ যে বাড়িতে খেজুর গাছ থাকে, দারিদ্রতা কখনই সেই বাড়ি থেকে মুক্তি পায় না। অর্থ সংকটের পাশাপাশি শারীরিক অসুস্থতা লেগেই থাকে। তাই বাস্তু মতে বাড়িতে খেজুর গাছ না লাগানোই মঙ্গলের।

তেঁতুল গাছঃ তেঁতুলের স্বাদ যেমন টক, তেমনি এই গাছ বাড়িতে লাগালে আয় উন্নতিতে সমস্যা হয়। সদস্যদের শারীরিক সমস্যাও দেখা দেয়। তাই বাড়িতে এই গাছ না লাগানোই মঙ্গলের।

বাঁশ গাছঃ বাঁশ গাছ অত্যন্ত উপযোগী হলেও বাড়িতে লাগালে সমস্যা আপনার পেছন ছাড়তে চাইবে না।

বনসাই গাছঃ এই গাছ বাড়ির সুখ-শান্তি নষ্ট করে এবং পরিবারের সদস্যদের মধ্যে অশান্তির সঞ্চার ঘটায়। তাই এই গাছ বাড়িতে না লাগানোই ভালো।

Back to top button