টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ত্রাণ লুঠের বিরুদ্ধে FIR দায়ের করায় মন্ত্রী সিদ্দিকুল্লাহকে ‘কুলাঙ্গার” বললেন অভিযুক্ত TMC নেতা

বাংলা হান্ট ডেস্কঃ কদিন আগে সন্দেশখালিতে ত্রাণ বিতরণ করতে গিয়ে হামলার মুখে পড়তে হয়ে রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরীকে (Siddiqullah Chowdhury)। মন্ত্রীর উপর হামলা করার অভিযোগ ওঠে শাসক দল তৃণমূলের (All India Trinamool Congress) দাপুটে নেতা শেখ শাহজাহানের বিরুদ্ধে। মন্ত্রী সিদ্দিকুল্লাহ এরপর থেকেই শাহজাহানের গ্রেফতারি নিয়ে সরব হন।

মন্ত্রী সিদ্দিকুল্লাহ এই বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও জানান। এমনকি মন্ত্রীমশাই শাহজাহানের বিরুদ্ধে বসিরহাটে একটি এফআইআর-ও দায়ের করেছেন। কিন্তু এখনও অধরা মূল অভিযুক্ত। আরেকদিকে অভিযুক্ত শেখ শাহজাহান এই প্রসঙ্গে কোনও মন্তব্য করবেন না বলে জানান। তিনি সরাসরি মন্ত্রী সিদ্দিকুল্লাহকে কুলাঙ্গার বলেও কটাক্ষ করেন।

উল্লেখ্য, সন্দেশখালিতে চারদিন আগে ত্রাণ বিলি করতে গিয়েছিলেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুলাহ চৌধুরী। অভিযোগ, মন্ত্রী সিদ্দিকুল্লাহ, তাঁর সচিব এবং গাড়ির চালককে মারধর করা হয়। লুঠ করে নিয়ে যাওয়া হয় ৪০০ জনের ত্রাণ সামগ্রী। মন্ত্রী সিদ্দিকুল্লাহ এই ঘটনার পিছনে সন্দেশখালি ব্লকের তৃণমূল সভাপতি শেখ শাহজাহানের বিরুদ্ধে আঙুল তোলেন। পুলিশের কাছে এই বিষয়ে অভিযোগ করার পর চারদিন কেটে গেলেও এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয় নি প্রশাসনের তরফ থেকে।

প্রশাসন ব্যবস্থা না নেওয়ায় মঙ্গলবার বসিরহাট এসপি অফিসে যান মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী। সেখানে তিনি শাহজাহানের বিরুদ্ধে এফআইআর করেন। মন্ত্রী জানান, ‘ত্রাণ দিতে যাওয়ার সময় আমাকে আর আমার লোককে শাহজাহানের লোকেরা পুলিশের সামনেই মারল। কিন্তু পুলিশ এখনও শাহাজাহানের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নিল না।” সিদ্দিকুল্লাহ বলেন, এমন নেতার কারণেই দলের বদনাম হচ্ছে।

এই প্রসঙ্গে উত্তর ২৪ পরগনা জেলার তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘সিদ্দিকুল্লাহ চৌধুরী আমাদের পুরনো অন্যতম সৈনিকের মধ্যে একজন। আমরা খুব শীঘ্রই এই সমস্যা বসে মিটিয়ে নেব।”

Related Articles

Back to top button