টাইমলাইনবিনোদন

পুত্রশোকে কাতর দশরথ, ‘রাম রাম’ বলে হাহাকার করতে করতে মঞ্চের উপরেই প্রয়াত অভিনেতা

বাংলাহান্ট ডেস্ক: রামলীলা (ramleela) চলাকালীন মঞ্চেই ঘটে গেল এক অভাবনীয় ঘটনা। অভিনয় করতে করতেই মঞ্চের উপর মৃত‍্যুর কোলে ঢলে পড়েন এক অভিনেতা। রামলীলায় রাজা দশরথের ভূমিকায় অভিনয় করছিলেন তিনি। ‘রাম রাম’ করে চিৎকার করতে করতেই মৃত‍্যুমুখে ঢলে পড়েন অভিনেতা।

ঘটনাটি উত্তরপ্রদেশের বিজনোরের। সেখানকার হাসানপুর গ্রামে বৃহস্পতিবার রাতে বসেছিল রামলীলার আসর। মঞ্চে সে সময় চলছিল রামের বনবাসে যাওয়ার দৃশ‍্য। বিধ্বস্ত রাজা দশরথ মন্ত্রী সুমন্তকে নির্দেশ দেন রামের সঙ্গে বনে গিয়ে তাঁকে ফিরে আসার জন‍্য অনুরোধ করতে। দশরথের ভুমিকায় অভিনয় করছিলেন রাজেন্দ্র সিং।


কিন্তু রামকে ছাড়া খালি হাতেই ফিরে আসেন সুমন্ত। আর তা দেখেই পুত্রশোকে কাতর দশরথ ‘রাম রাম’ বলে হাহাকার করতে থাকেন। এরপরেই মঞ্চের উপরেই পড়ে যান দশরথরূপী রাজেন্দ্র সিং। তাঁর বাস্তবধর্মী অভিনয় দেখে হাততালিতে ফেটে পড়েন দর্শকরা। কিন্তু তাদের ঘোর কাটে যখন রাজেন্দ্র আর উঠে বসেন না মঞ্চের উপর।

সঙ্গে সঙ্গে ছুটে আসেন সহ অভিনেতারা। জানা যায়, আচমকা হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়েই মৃত‍্যু ঘটেছে বছর ৬২ র রাজেন্দ্র সিংয়ের। হাসানপুর গ্রামের বাসিন্দা আদেশ জানান, এক দশকেরও বেশি সময় ধরে রাজা দশরথের ভূমিকায় অভিনয় করছিলেন তাঁর কাকা রাজেন্দ্র। প্রয়াত অভিনেতা রাজেন্দ্র সিংকে শ্রদ্ধা জানাতে রামলীলার আসর সেখানেই বন্ধ করে দেওয়া হয় সেদিন। কিন্তু গ্রামের নিরালা, শান্ত পরিবেশে এ ঘটনা বেশ চাঞ্চল‍্য সৃষ্টি করেছে। মঞ্চের উপরে রাজেন্দ্র সিংয়ের আচমকা প্রয়াণে শোকের পরিবেশ তৈরি হয়েছে গ্রামে।

Related Articles

Back to top button