টাইমলাইনভারতরাজনীতি

কংগ্রেসের অন্দরে বড়োসড়ো ফাটল, কপিল সিব্বলকে কড়া ভাষায় আক্রমণ করলেন অধীর চৌধুরী

বাংলাহান্ট ডেস্কঃ নির্বাচনে হারের পর কপিল সিব্বলকে (Kapil Sibal) ঝাঁঝালো আক্রমণ করলেন অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। বিহার নির্বাচনে এবং অন্যান্য রাজ্যে উপ-নির্বাচনে খারাপ ফল করায় কংগ্রেসের অন্দরে কোন্দল বেড়েই চলেছে। একদিকে যেমন পরাজয়ের কারণে কংগ্রেসের অন্দরের শীর্ষ স্থানীয় নেতৃত্বদেরকে প্রশ্ন করা হচ্ছে, তেমনই অন্যদিকে হাইকমান্ডের সমর্থকরা কপিল সিব্বলের বিপরীতে মাঠে নেমে পড়েছেন।

বিহার নির্বাচনে কংগ্রেসের পরাজয়ের কারণে দলের মধ্যেই একে অন্যকে দোষারোপ করা শুরু হয়ে গিয়েছে। একদিকে পরাজিত প্রার্থীদের প্রশ্ন করা হচ্ছে এবং অন্যদিকে কপিল সিব্বলের দল ছাড়ার পরামর্শ দিচ্ছে হাইকমান্ডের সমর্থকরা।

কপিল সিব্বলের বিস্ফোরক মন্তব্য
কংগ্রেস নেতা কপিল সিব্বল নির্বাচনে হারের পর সমর্থকদের সামনে এসেছেন। কপিল সিব্বল বলেছেন, ‘বিহার বিধানসভা নির্বাচন এবং অন্যান্য রাজ্যে উপ-নির্বাচনে কংগ্রেসের অবস্থানের পর এখনও কোন শীর্ষ নেতৃত্বের মতামত প্রকাশ্যে আসেনি। হয়ত তারা এই বিষয়টাকে মেনে নিয়েছে এবং এই ঘটনাকে একটি সামান্য ঘটনা হিসাবে দেখছেন। দল সম্ভবত সমস্ত নির্বাচনেই পরাজয়কে বেছে নিয়েছে। এভাবেই চলতে থাকলে দলের আরও অনেক বড় ক্ষতির সম্ভাবনা রয়েছে’।

পাল্টা দিলেন অধীর চৌধুরী
কপিল সিব্বলের এই মন্তব্যের পাল্টা দিয়ে অধীর রঞ্জন চৌধুরী বলেন, ‘কপিল সিব্বল এই বিষয়ে আগেও মন্তব্য করেছেন। তিনি কংগ্রেস দল সম্পর্কে খুবই উদ্বিগ্ন। কিন্তু এই বিহার, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ বা গুজরাট নির্বাচনে তাঁর মুখ একবারও দেখা যায়নি। যদি তিনি অন্তত পক্ষে একবার বিহার ও মধ্যপ্রদেশে যেতেন, তাহলে নিজের কথার সত্যতা প্রমাণ করতে পারতেন। তাহলে যে তিনি কংগ্রেসের অবস্থান সম্পর্কেও উদ্বিগ্ন, তাও বোঝা যেত।

Back to top button