আন্তর্জাতিকটাইমলাইনবাংলাদেশভারতরাজনীতি

বাংলাদেশে হিন্দুদের উপর হওয়া হামলার নিন্দায় সরব অধীর চৌধুরী, প্রধানমন্ত্রী মোদীর কাছে করলেন বিশেষ আর্জি

বাংলাহান্ট ডেস্কঃ ফ্রান্সের ঘটনা প্রসঙ্গে এবার সরব হলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। সম্প্রতি এই ফ্রান্সের ঘটনায় দুই ব্যক্তির ফেসবুক পোস্টকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে পড়ে বাংলাদেশের কুমিল্লা। সেখানে জ্বালিয়ে দেওয়া হয় বেশ কয়েকটি হিন্দু বাড়ি। এই ঘটনার তীব্র নিন্দা করলেন অধীর চৌধুরী।

অধীরের ট্যুইট
বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের নিরাপত্তার বিষয়টি আরও ভালো ভাবে দেখার অনুরোধ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এক ট্যুইট করে তিনি লেখেন, ‘বাংলাদেশে হিন্দুদের উপর যে হামলা করা হয়েছে, তা অত্যন্ত নিন্দনীয়। এই ধরণের ঘটনা মৌলবাদী শক্তিই ঘটিয়েছে। বাংলাদেশে শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে ভারত এবং বাংলাদেশের মধ্যে সম্পর্কের উন্নতি ঘটেছে। বাংলাদেশের দিকে সাহায্যের হাত বাড়ানোর পাশাপাশি আমাদের দেশের সংখ্যালঘুদের নিরাপত্তাও আমাদের দেখা উচিত’।

কুমিল্লার ঘটনার বিবরণ
প্রসঙ্গত, ফ্রান্সে প্রদর্শিত নবী হজরত মহম্মদের ব্যঙ্গচিত্রকে সমর্থন করে কোরবানপুর গ্রামের শিক্ষক শংকর দেবনাথ এবং আন্দিকুট গ্রামের অনিক ভৌমিক ফেসবুকে মন্তব্য করার অভিযোগ ওঠে। এই ঘটনাকে কেন্দ্র করে শনিবার রাতে এলাকায় উত্তেজনা ছড়াতেই বিক্ষোভ প্রদর্শিত হতে থাকে।

Bangladesh: Houses of Hindus were set on fire due to rumors

করা হয় অগ্নিসংযোগ
পুলিশের কানে খবর গেলে, পুলিশ মোবাইল ট্র্যাকিং-এর মাধ্যমে ওই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে। কিন্তু এই ঘটনাকে কেন্দ্র করে রবিবার সকালে উত্তেজিত জনগণ কুমিল্লার (Comilla) পুর্বধইর পশ্চিম ইউপির চেয়ারম্যান বন কুমার শিবসহ বেশ কয়েকটি হিন্দু বাড়িতে ভাঙচুর চালিয়ে অগ্নি সংযোগ করে দেয়। ঘটনার খবর পেয়ে তৎক্ষণাৎ ঘটনাস্থলে উপস্থিত হয় জেলা প্রশাসক আবুল ফজল মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। এলাকায় উত্তেজনা ছড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়।

Back to top button