টাইমলাইনপশ্চিমবঙ্গ

বাংলার পুলিশ তো তৃণমূলকে বাঁচাতে ব্যস্ত, জঙ্গি ধরার সময় কই? তীব্র আক্রমণ অধীরের

বাংলা হান্ট ডেস্কঃ শনিবার বড়সড় সফলতা অর্জন করে জাতীয় তদন্তকারী সংস্থা (NIA)। এজেন্সি পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ আর কেরলের এর্নাকুলমে তল্লাশি অভিযান চালিয়ে আল-কায়দার জঙ্গি মডিউলের পর্দাফাঁস করে। NIA এর তল্লাশি অভিযানে আল-কায়দার ৯ সক্রিয় জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। NIA জানিয়েছে যে, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে, এদের সবাইকে সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানের জঙ্গি সংগঠন আল-কায়দা দ্বারা কট্টরপন্থী বানানো হয়েছে, আর রাষ্ট্রীয় রাজধানী দিল্লী সমেত বিভিন্ন অংশে হামলার জন্য উৎসাহিত করা হয়েছে।

এই ঘটনার পরিপেক্ষিতে প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেছেন, ‘আল কায়দার মতো কুখ্যাত জঙ্গি সংগঠন যদি বাংলায় এসে ঘাঁটি গাঁড়তে শুরু করে, তাহলে বুঝে নিতে হবে যে রাজ্যের পরিস্থিতি ভয়াবহ।” তিনি রাজ্য সরকারকে কটাক্ষ করে বলেন, রাজ্যের পুলিশ তো তৃণমূলকে বাঁচাতে ব্যস্ত, জঙ্গি খোঁজার সময় কই তাঁদের? প্রসঙ্গত, রাজ্যের গোয়েন্দা বিভাগকে তিনি এই ঘটনায় কাঠগড়ায় তুলেছেন।

জানিয়ে দিই, কংগ্রেসের রাজ্য সভাপতি অধীর চৌধুরী বহরমপুর থেকে সাংসদ। আর মুর্শিদাবাদে এরকম এক ঘটনায় ওনার প্রতিক্রিয়া সামনে আসাটাই স্বাভাবিক। এর আগে বর্ধমানের খাগড়াগড় কাণ্ড ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছিল রাজ্য সরকারের বিরুদ্ধে। তখন বারবার সতর্কতা জারি করার পরেও ঘুম ভাঙেনি রাজ্য সরকারের বলে অভিযোগ জানিয়েছিল বিজেপি। এমনকি রাজ্য সরকারের তরফ থেকে এই ঘটনাকে ছোট করে দেখানোর চেষ্টা করা হয়েছিল।

Back to top button