ভাইরালহোম পেজ

পরীক্ষার অ্যাডমিট কার্ডের ওপরেই চলছে গাঁজা বানানোর প্রস্তুতি!

 

অভিক বর্মন, বাংলা হান্ট

ছাত্রদের এই নেশা দ্রব্য নিয়ে মাতামাতি, এটা নতুন কিছু নয়। তবে, ইদানীং তা যেন প্রচুর মাত্রায় বেড়ে গেছে। সম্প্রতি ফেসবুকে ভাইরাল হওয়া একটি ছবি তে তার স্পষ্ট প্রমাণ পাওয়া গেল। ছবিটিতে দেখা যায় এক তরুণ নিজের পরীক্ষার অ্যাডমিট কার্ডের উপর ছড়িয়ে ছিটিয়ে রেখেছে গাজা জাতীয় মাদক দ্রব্য।

 

ছবিটি প্রথম ভাইরাল হয় বাংলাদেশের একটি ফেসবুক পেজ থেকেই। ছবিটিতে যদিও তরুণের মুখ দেখা যায়নি। শুধু অ্যাডমিট কার্ড আর মাদকদ্রব্যের সাথে তার হাতের ছবিই এসেছে। তবে অ্যাডমিট কার্ডে স্পষ্ট দেখা যাচ্ছে “ঢাকা” শব্দটি। এর থেকে বুঝতে অসুবিধা হয়নি যে ছাত্রটি বাংলাদেশের ঢাকা অঞ্চলের।

অ্যাডমিট কার্ডে ছাত্রটির মুখের যে অস্পষ্ট ছবি দেখা যাচ্ছে তা থেকে ছাত্রকে শণাক্ত করা বেশ অসুবিধার। সেই সঙ্গে ছবিটিতে ছাত্রটির শিক্ষা প্রতিষ্টানের নাম ও রোল নম্বরও অস্পষ্ট করে দেওয়া হয়েছে।

ইদানীং তামাকজাতীয় মাদক দ্রব্য সেবনে আসক্তি ছাত্রযুব’দের মধ্যে বেশ বেড়ে গেছে। ভারতের বিচ্ছিন্ন কিছু অঞ্চলে এমন ঘটনা বহুবার ধরা পরেছে। তবে এই ঘটনা প্রমাণ করে দিল যে শুধু ভারতই নয় ভারতের প্রতিবেশী দেশও একই সমস্যায় ভুগছে। এর উপর কঠোর পন্থা অবলম্বন না করা হলে ছাত্রযুবদের নেশার প্রতি আসক্তি দিনদিন আরও বাড়বে।

Leave a Reply

Close
Close