টাইমলাইনখেলাআন্তর্জাতিকক্রিকেট

ভূমিকম্পে নিজের সর্বস্ব হারানো শিশুর ছবি শেয়ার রশিদ খানের, করলেন বিশেষ আবেদনও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আফগানিস্তানের এক অংশের মানুষ এখন সংকটে। রিখটার স্কেলে ৬.১ মাত্রার ভূমিকম্পের কারণে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে আফগানিস্থান। অসংখ্য মানুষের গৃহহীন হওয়ার পাশাপাশি এক হাজারেরও বেশি মানুষ মারা গিয়েছেন। প্রায় দুই হাজারের কাছাকাছি মানুষ গুরুতরভাবে আহত। সেই দেশের এই কঠিন সময়ে আফগানিস্তানের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিশ্বের বিভিন্ন দেশ। সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার এই তালিকায় রয়েছেন আফগানিস্থানের জনপ্রিয় লেগস্পিনার রশিদ খান।

রশিদ খান শুধুমাত্র নিজে সাহায্য করেই থেমে থাকেননি। এই ভয়ঙ্কর প্রাকৃতিক বিপর্যয় নিজের সবকিছু হারানো একটি ছোট্ট মেয়ের ছবি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন আফগান স্পিনার। তিনি সেই টুইটের ক্যাপশনে লিখেছেন “এই ছোট্ট দেবদূত তার নিজের পরিবারের একমাত্র জীবিত সদস্য। ভূমিকম্পের পর তার পরিবারের আর কাউকে খুঁজে পাওয়া যায়নি।”

রশিদ খান আরও যোগ করে বলেছেন, “ভূমিকম্পের কারণে অনেক বাড়িঘর ভেঙে পড়েছে। এখনো বহু এলাকার অনেক ধ্বংসস্তূপের নিচে পড়ে থাকা মানুষের দেহ গুলি উদ্ধার করা সম্ভব হয়নি। এই অবস্থায় আমি আপনাদের সকলের কাছে আবেদন করছি যে এই মানুষদের যতটা আপনাদের পক্ষে সম্ভব ততটা সাহায্য করুন।”

এখনো অবধি পাওয়া খবর থেকে জানা গিয়েছে যে এটি আফগানিস্তানের ইতিহাসের গত দুই দশকের মধ্যে সবচেয়ে ভয়ংকর ভূমিকম্প। বিশ্বের বিখ্যাত নিউজ এজেন্সিগুলো জানিয়ে ছেড়েছে সেই দেশের তালেবান-সরকার ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য এক বিলিয়ন টাকা অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৮৭ কোটি টাকার সাহায্য ঘোষণা করেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও টুইট করে আফগানিস্তানকে নিজের সমবেদনা জানিয়েছেন।

Related Articles

Back to top button