fbpx
আন্তর্জাতিকটাইমলাইনভারত

করোনার মহামারির মধ্যে প্রধানমন্ত্রী মোদীকে ফোন করলেন আফগানিস্তানের রাষ্ট্রপতি, ভারত দিল সাহায্যের আশ্বাস

বাংলাহান্ট ডেস্কঃ ভারত (India) আরও একবার তাঁর বড়ো মনের পরিচয় দিল। ভারত সরকার দেখিয়ে দিল খারাপ সময়েও সে তাঁর নিজের বন্ধুদের কখনই ভুলতে পারে না। করোনা (COVID-19) পরিস্থিতি সামাল দেওয়ার জন্য ভারত এখন আফগানিস্তানকে (Afghanistan) সাহায্য করবে বলে সিদ্ধান্ত নিয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আফগানিস্তানের রাস্ট্রপতি আসরফ গনির সঙ্গে কথা বার্তা বলেন। এবং তাঁদের ভরসা দেয় যে, করোনা ভাইরাসের প্রকোপের বিরুদ্ধে রুখে দাঁড়াতে ভারত সর্বদা তাঁদের পাশে আছে।

অন্যদিকে আমেরিকা আফগানিস্তানকে সাহায্য করতে এখন অস্বীকার করছে। ভারতের প্রধানমন্ত্রী আফগানের রাষ্ট্রপতির সঙ্গে টেলিফোনের মাধ্যমে ১৫ মিনিট যাবত কথা বার্তা বলেন। এবং নিজেদের মধ্যে দুই দেশের মধ্যেকার সংস্কৃতিক সম্পর্ককে আরও মজবুত করার কথা বলেন। সমগ্র বিশ্ব যখন এখন করোনা ভয়ে আতঙ্কিত হয়ে রয়েছে, এই সময় ভারত আফগানিস্তানের সঙ্গে এখন তাঁর বন্ধুত্ব এবং সম্পর্ককে আরও দৃঢ় করার জন্য কোন সুযোগ ছাড়বে না।

এই সময় দুই দেশই করোনা আতঙ্কে ভীত হয়ে রয়েছে এবং নাগরিকদের সুরক্ষার বিষয়ে সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছে। দুই দেশের প্রধানরা নিজেদের মধ্যে করোনা পরিস্থিতি থেকে রক্ষা পাওয়ার জন্য বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এমনকি নরেন্দ্র মোদী আসরফ গনিকে ভরসা দেন যে, ভারত থেকে করোনা ভাইরাসের অস্ত্র স্বরূপ প্রয়োজনীয় মাস্ক, কিট এবং অন্যান্য সব প্রয়োজনীয় জিনিস পাঠানো হবে।

এটাই প্রথমবার নয়, এর আগেও পাকিস্তানকে সাহায্য করা চীনকে ১৫ টন মেডিকেল সামগ্রী দিয়ে ভারত সাহায্য করেছিল। এমনকি ভারত পাকিস্তানের দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। কিন্তু পাকিস্তান নেই সাহায্য নিতে চায় নি।

Back to top button
Close
Close