fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

‘শাহিদ আফ্রিদি লোভী, নির্লজ্জ, বেইমান! ও কাশ্মীরের ইতিহাস কিছু জানে না, ওর মরে যাওয়া উচিৎ।’

এবার খোদ পাকিস্তানেরই এক উচ্চপদস্থ কর্তা অপমান করেলেন শহীদ আফ্রিদিকে। কিছুদিন আগে পাক অধিকৃত কাশ্মীরে এসে ভারতের প্রধানমন্ত্রী মাননীয় শ্রী নরেন্দ্র মোদীর নামে অকথ্য ভাষা ব্যবহার করে মোদিকে কটাক্ষ করেছিলেন প্রাক্তন ক্রিকেটার শহীদ আফ্রিদি। সেই সাথে তিনি কাশ্মীরবাসীকে ভারতের বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক কথাবার্তা বলে উস্কে দিয়েছিলেন। সেই নিয়ে কম বিতর্ক হয় নি। এবার সেই প্রসঙ্গেই পাকিস্তানের করাচির প্রাক্তন মেয়র তথা পাকিস্তানী মানবাধিকার কমিশনের কর্তা আরিফ আজাকিয়া এক হাত নিলেন শাহিদ আফ্রিদিকে।

আরিফ আজাকিয়া কটাক্ষ করে শাহিদ আফ্রিদিকে বলেন, ‘ আফ্রিদি হচ্ছেন একজন নির্লজ্জ বেইমান মানুষ। শুধুমাত্র স্বার্থের জন্য ভারতীয় ক্রিকেটারদের সামনে পেছনে ঘোরাঘুরি করে। টাকা কামানোর জন্য ভারতে গিয়ে আইপিএল পর্যন্ত খেলেছে আফ্রিদি। আবার সেই ভারতেরই বদনাম করছে কাশ্মীরের মাটিতে দাঁড়িয়ে। শুধুমাত্র কয়েক বস্তা আটা এবং চাল বিলি করে আফ্রিদি নিজেকে মহান ভাবছেন কিন্তু কাশ্মীরের ইতিহাস সম্বন্ধে ওর কোনো প্রকার ধারণা নেই। ও শুধুমাত্র একজন লোভী, স্বার্থপর মানুষ।

এছাড়াও আজিজিয়া বলেন যে 1947 সালে যখন ভারত ও পাকিস্তান ভাগাভাগি হয়েছিল তখন আফ্রিদির জন্মও হয়নি। আফ্রিদির পূর্বপুরুষরা পর্যন্ত সাক্ষী আছে যে এই কাশ্মীর ভারতেরই সম্পত্তি। শুধুমাত্র তৎকালীন ভারতের প্রধানমন্ত্রীর ভুলের জন্য আজও পর্যন্ত কাশ্মীর ইস্যু নিয়ে দ্বন্দ্ব লেগে থাকে দুই দেশের মধ্যে। সেই সাথে তিনি বলেন সেই সময় যদি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থাকতেন তাহলে এই ব্যাপারটি তিনি তখনই মিটিয়ে নিতেন। এছাড়াও তিনি আফ্রিদিকে কটাক্ষ করে বলেন যে আফ্রিদি নিজের ভাইপোকে কাশ্মীরে সন্ত্রাসবাদী ছড়ানোর জন্য পাঠিয়েছিলেন। আফ্রিদির মত লোভী স্বার্থপর মানুষের মরে যাওয়া উচিত।

Back to top button
Close
Close