টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বাঁকুড়া সফরে মাল্যদান করেছিলেন অমিত শাহ, এবার বিরসা মুণ্ডার জন্মদিনে ছুটি ঘোষণা করলেন মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ আগামী বছর থেকে রাজ্যে বিরসা মুণ্ডার জন্মদিনে ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (mamata banerjee)। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (amit shah) সম্প্রতি বাংলা সফরে এসেই বাঁকুড়াতে বিরসা মুণ্ডার ছবিতে মাল্যদান করেছিলেন। কিন্তু তারপর নানা প্রশ্ন উঠলেও, আজ মুখ্যমন্ত্রী বাঁকুড়ায় দাঁড়িয়েই এই ছুটির ঘোষণা করলেন। এই ঘটনায় অনেকেই এটাকে রাজনৈতিক চাল বলে মনে করছেন।

বিরসা মুণ্ডার জন্মদিনে ছুটি থাকবে রাজ্যে
সম্প্রতি বাংলা সফরে এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাঁকুড়ায় এক আদিবাসী বাড়িতে মধ্যাহ্ন ভোজও সেরেছিলেন তিনি। ওদিনই আবার এক চমকপ্রদ সংবাদ পাওয়া গিয়েছিল। আগেরবার উত্তরবঙ্গে সফরে গিয়ে যে বাড়িতে আহার গ্রহণ করেছিলেন অমিত শাহ, সেই আদিবাসী মহিলাকে এবছর এই বাঁকুড়া সফরের দিনই রাজ্য সরকারের তরফ থেকে চাকরীর নিয়োগপত্র দেওয়া হয়েছিল। সেইমতই অমিত শাহ বিরসা মুণ্ডার মূর্তিতে মালা দেওয়াতেই মুখ্যমন্ত্রী পাল্টা চাল দিয়ে বিরসা মুণ্ডার জন্মদিনে রাজ্য সরকারের তরফ থেকে ছুটি ঘোষণা করলেন।

কটাক্ষ করলেন অধীর রঞ্জন চৌধুরী
এই বিষয়ে প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীর রঞ্জন চৌধুরী প্রতিক্রিয়া দিয়ে বলেন, ‘অমিত শাহ বিরসা মুণ্ডার ছবিতে মালা দিয়েছেন বলেই ছুটি দিল রাজ্য সরকার। অমিত শাহ কারো বাড়িতে আহার গ্রহণ করলে, তাঁকে চাকরি দেওয়া হচ্ছে। প্রতিযোগিতার রাজনীতি চলছে বাংলায়। আগামী বছর বিরসা মুণ্ডার জন্মদিন আসা পর্যন্ত ওনার সরকার থাকলে হয়’।

বাঁকুড়া সফরে মুখ্যমন্ত্রীর বক্তব্য
এদিন বাঁকুড়া সভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বললেন, ‘এই এলাকার অনেকেই ওই মূর্তিটাকে এক শিকারির মূর্তি বলছেন। তারা বলছেন ওটা বিরসা মুণ্ডার মূর্তি নয়। তা সে যাই হোক না কেন, আমরা শিকারিকেও সম্মান করি। ইদের ছুটি হয়, গুরুনানকের জন্মদিনে ছুটি থাকে, দূর্গা পুজোতে ছুটি থাকে, তাই এবার থেকে বিরসা মুণ্ডার জন্মদিনেও ছুটি থাকবে’।

Related Articles

Back to top button