টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ভোট পেতে একের পর এক ছুটির ঘোষণা! বিরসা মুণ্ডার পর এই মনীষীর জন্মদিনে ছুটি ঘোষণা মমতা ব্যানার্জীর

বাংলাহান্ট ডেস্কঃ বিরসা মুণ্ডার মূর্তিতে অমিত শাহ মালা পড়াতেই, জন্মদিনে ছুটি ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (mamata banerjee)। এবার আগেভাগেই বাঁকুড়া সফরে দাঁড়িয়েই পঞ্চানন বর্মার (panchanan barma) জন্মদিনে সরকারী ছুটি ঘোষণা করলেন মমতা ব্যানার্জী। সেইসঙ্গে নিজের কাজের ফিরিস্তি দিয়ে তোপ দাগলেন কেন্দ্রের দিকে।

কোমর বেঁধে লেগে পড়েছে সব রাজনৈতিক দল
একুশের নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে সমস্ত রাজনৈতিক দল। সেইমত চলছে জোরদার প্রস্তুতি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন, এবার থেকে প্রতি মাসে একবার করে বাংলায় আসবেন অমিত শাহ, জেপি নাড্ডারা। প্রয়োজনে আরও বেশিবারও আসতে পারেন। বাংলার মানুষকে বিজেপির ধর্মে দিক্ষীত করতে সবরকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বঙ্গ ব্বিজেপি।

mamaa Bangla Hunt Bengali News

‘দুয়ারে দুয়ারে বাংলার সরকার’ পৌঁছাবে বাংলার মানুষের দরজায়
অন্যদিকে তৃণমূলও কোন অংশে কম যায় না। নিজেদের গদি বাঁচানোর লড়াইয়ে কোমর বেঁধে নেমে পড়েছে সবুজ বাহিনী। একদিকে গেরুয়া বাহিনী যেমন বুথস্তরে সংগঠন মজবুত করতে উঠে পড়ে লেগেছে, অন্যদিকে মমতা বাহিনী এবার বাংলার মানুষের দরজার দরজার পৌঁছে মানুষের সুবিধা অসুবিধার কথা শুনবে। ‘দুয়ারে দুয়ারে বাংলার সরকার’ এই পরিকল্পনার মাধ্যমে রাজ্যের প্রশাসনের সব দপ্তর এবং প্রতিটি ব্লককে নিয়ে ক্যাম্প তৈরি করে মানুষের বাড়ি বাড়ি পৌঁছে যাবে।

তোপ দাগলেন কেন্দ্রের বিরুদ্ধে
মঙ্গলবার বাঁকুড়ার রবীন্দ্র ভবনে প্রশাসনিক সভায় দাঁড়িয়ে তিনি কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দেগে বলেন, ‘বাংলায় বেকারত্ব কমেছে ৪০ শতাংশ। উল্টে দেশে বেকারত্ব বেড়েছে ৪০ শতাংশ। আমরা এখনও অবধি কোন স্কিম বন্ধ করিনি, ঠিক সময়ে বেতন, পেনশন দিচ্ছি। পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের কাজের ব্যবস্থা করে দিয়েছি, বাঁকুড়ায় ৩২ হাজার পরিযায়ী শ্রমিককে কাজ দেওয়া হয়েছে, মুশির্দাবাদে সবথেকে বেশি শ্রমিক কাজ পেয়েছেন, বিভিন্ন খাতে কর্মীদের বেতন বাড়ানো হয়েছে। কিন্তু কেন্দ্র তো কাউকে চাকরী দেয়ইনি, উল্টে অনেক স্কিম বন্ধ করে দিয়েছে’।

Back to top button