আন্তর্জাতিকটাইমলাইনভারত

আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচনে জো বিডেনের জয়লাভের পর বড়ো বার্তা দিলেন প্রধানমন্ত্রী মোদী

Bangla Hunt Desk: ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে আমেরিকার ৪৬ তম রাষ্ট্রপতি পদ জিতে নিলেন জো বিডেন (Joe Biden)। এই পরিস্থিতিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন মার্কিন রাষ্ট্রপতি পাঠালেন একরাশ শুভেচ্ছা বার্তা। আসন্ন সময়ে নব রাষ্ট্রপতি জো বিডেন এবং উপরাষ্ট্রপতি কমলা হ্যারিস আমেরিকার দায়িত্ব সামলে নিয়ে ভারতের সঙ্গে সকল প্রকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখবে বলে আশাবাদী প্রধানমন্ত্রী মোদী।

নির্বাচনে জয়লাভ করে উপরাষ্ট্রপতি কমলা হ্যারিস (Kamala Harris) সকল সমর্থকদের ধন্যবাদ জ্ঞাপন করে জানান, ‘আপনারা আশা, বিজ্ঞান এবং সততাকে নির্বাচন করেছেন’। মহিলাদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমি এই কার্যালয়ে প্রথম মহিলা হলেও, শেষ মহিলা একদমই নই। আমেরিকা আপনাদের প্রভূত উন্নতির জন্য প্রস্তুত’।

জো বিডেনকে প্রধানমন্ত্রী মোদীর ট্যুইট
জো বিডেনকে (Joe Biden) জয়লাভের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী মোদী এক ট্যুইটে লেখেন, ‘জো বিডেন, আপনার অভূতপূর্ব সাফল্যের জন্য অনেক অনেক শুভ কামনা রইল আমার তরফ থেকে। উপরাষ্ট্রপতি পদাধিকারী হিসাবে ভারত- মার্কিন সম্পর্ককে জোরদার করতে আপনার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। তবে আমি আনন্দিত যে, আসন্ন সময়ে আমরা ভারত এবং আমেরিকার সম্পর্ককে আরও মজবুত করে তুলতে একসঙ্গে আজ করতে পারব’।

শুভেচ্ছা জানালেন কমলা হ্যারিসকেও
রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি উপরাষ্ট্রপতি পদে নিযুক্ত ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসকেও অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অপর একটি ট্যুইটে লিখলেন, ‘আপনার জন্য হার্দিক শুভেচ্ছা রইল কমলা হ্যারিস। আপনার জয় সকল ভারতীয় আমেরিকানদের জন্য গর্বের বিষয়। আমি আশাবাদী, আপনার নেতৃত্বে ভারত এবং আমেরিকার সম্পর্ক আরও মজবুত করতে সাহায্য করবে’।

Back to top button