টাইমলাইনবিনোদন

আমিরের কেরিয়ার খতম, ‘লাল সিং চাড্ডা’র পর এবার শাহরুখের ‘পাঠান’ বয়কটের ডাক টুইটারে

বাংলাহান্ট ডেস্ক: করোনা কালের পর থেকেই বলিউডে (Bollywood) যেন গ্রহণ লেগেছে। সুশান্ত সিং রাজপুতের মৃত‍্যুটা হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির কাছে এক রকম শনি হয়ে এসেছে। কারণ তার পর থেকেই একের পর এক বলিউড ছবি মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। নেপোটিজম সহ অন‍্যান‍্য অভিযোগ তুলে বয়কটের ডাক দেওয়া হয়েছে ছবিগুলিকে।

এই তালিকায় সাম্প্রতিক তম নাম ‘লাল সিং চাড্ডা’ (Laal Singh Chaddha)। আমির খানের (Aamir Khan) ছবি শুরুতেই ফ্লপ খাওয়ার জোগাড়। এবার তালিকায় জুড়ল আরো একটি নাম, পাঠান। শাহরুখ খানের (Shahrukh Khan) আসন্ন ছবিকে এগন থেকেই বাতিলের খাথায় ফেলে দিয়েছে নেটনাগরিকদের একটা বড় অংশ। লাল সিং এর মতোই টুইটারে শুরু হয়েছে ‘হ‍্যাশট‍্যাগ বয়কট পাঠান’।


গত ১১ অগাস্ট একসঙ্গে মুক্তি পেয়েছে লাল সিং চাড্ডা এবং অক্ষয় কুমারের রক্ষা বন্ধন। ছবি দুটি মুক্তির আগে থেকেই ব‍্যাপক ট্রোলিং, নিন্দার মুখে পড়েছিল। ব‍্যবসার ক্ষেত্রেও স্পষ্ট প্রভাব পড়েছে বয়কটের। দর্শকরা আসছেন না লাল সিং চাড্ডা ও রক্ষা বন্ধন দেখতে। এবার পাঠানও এগোচ্ছে সে দিকেই।

টুইটারে ক্রমশ বাড়ছে পাঠান বয়কটের ট্রেন্ড। আগামী বছর মুক্তি পাবে শাহরুখের এই ছবি। এখনো পর্যন্ত ট্রেলারও প্রকাশ‍্যে আসেনি। তাহলে হঠাৎ এখন থেকেই বয়কটের ধুম কেন? কোনো যথাযথ কারণ পাওয়া না গেলেও মনে করা হচ্ছে, বছর দুই আগে দীপিকা পাডুকোনের জেএনইউ যাওয়া নিয়ে এখনো ক্ষোভে ফুঁসছে নেটিজেনরা। কট্টর হিন্দুদের পাঠান বয়কটের ডাক দেওয়া হয়েছে।

সম্প্রতি উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথের গুরুভাই কচ্ছ সাধু সমাজের সভাপতি সাধু দেবনাথ এক বিষ্ফোরক অভিযোগ করেন। শাহরুখের ছবি বয়কটের ডাক দেওয়ায় অভিনেতার এক ভক্ত নাকি তাঁকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে। পুলিসে অভিযোগ দায়ের করতে চলেছেন সাধু দেবনাথ।

সংবাদ মাধ‍্যমকে তিনি জানিয়েছেন, ‘সেলিম আলি নামে এক শাহরুখ ভক্ত টুইটারে আমার মুণ্ডচ্ছেদ করা একটি পোস্টার শেয়ার করেছিল টুইটারে। শাহরুখ খানের পিআর টিমের লোক সে। বৃহস্পতিবার আমি টুইটে সনাতনীদের আর্জি জানিয়েছিলাম, আমির খানের লাল সিং চাড্ডার মতোই শাহরুখ খানের নতুন ছবি ‘পাঠান’ বয়কট করতে। ওই টুইটেরই প্রতিক্রিয়া এটা।’

সাধু দেবনাথ আরো বলেন, তিনি কোনো ছবি, ধর্ম বা সম্প্রদায়ের বিপক্ষে নন। তিনি ওইসব অভিনেতাদের বিরুদ্ধে যারা ভারতীয় ভক্তদের দৌলতে খেয়ে পরে দেশেরই অপমান করে। দেশ ও দেশের মানুষদের বিরুদ্ধে কোনো কিছু সহ‍্য করবেন না, স্পষ্ট জানিয়েছেন তিনি।

Related Articles