টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়াকলকাতা

আবহাওয়ার খবর: বৃষ্টি থেমে তাপমাত্রার পারদ নামবে অনেকটাই, কিন্তু কবে? জানাল হাওয়া অফিস

বাংলা হান্ট ডেস্ক : মাঝ পৌষে বর্ষার আমেজ, এক কথায় ভরা শীতের মধ্যেই যেন ভরা বর্ষা শুরু হয়েছে। যদিও এক মাস ধরেই যেভাবে পশ্চিমি ঝঞ্ঝা চলছে তাতে এমন বৃষ্টি আশা করা গিয়েছিল অনেক আগে থেকেই। কিন্তু দু সপ্তাহ আগেই বৃষ্টি হয়েছিল দক্ষিণবঙ্গে তবে মেঘলা আকাশ সরে যেতেই ঝলমলে রোদ্দুর আর তার পরেই ডিসেম্বরের শেষ সপ্তাহে জাঁকিয়ে ঠান্ডা পড়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। এমনকি শহরতলিতেও তাপমাত্রার পারদ অনেকটাই নেমেছিল আর তাতে শীতের আমেজে বাঙালির মন এক প্রকার চনমনে হয়ে উঠেছিল।

কিন্তু আবারও নতুন বছরের শুরুতেই শীত ঢুকতে বাধা দিল পশ্চিমী ঝঞ্ঝা, ঘূর্ণাবর্ত ও নিম্নচাপের জোড়া ব্যাটিংয়ের জেরে বুধবার থেকেই দিনভর মেঘলা আকাশ তারপর শুক্রবার ভোর রাত থেকেই ব্যাপক বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় সারা দিন ধরে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হয়েছে, অর্থাত্ অকাল বর্ষার ঠেলায় যেন শীত উধাও।rainraj 22jan Bangla Hunt Bengali News

তবে বৃষ্টির সঙ্গে কিন্তু ঠান্ডা হাওয়াও বয়েছে শুক্রবার সারা দিন ধরে। কিন্তু এই সব কাটিয়ে কবে আকাশের রোদ্দুর দেখা যাবে? এই সব প্রশ্নের উত্তর দিল হাওয়া অফিস। শুক্রবার সারা দিন বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে শনিবার কিন্তু বৃষ্টির দাপট অনেকটাই কমে যাবে। কিন্তু মেঘলা আকাশ থাকবে, তবে বৃষ্টি কিন্তু যে একেবারেই কমে যাবে এমনটা নয়। কিন্তু রবিবার সকাল থেকেই আকাশে ঝলমলে রোদ উঠবে।

অর্থাত্ রবিবার থেকে তাপমাত্রার পারদ অনেকটাই নামবে। কিন্তু তাও যে কোনও স্থায়ী সমাধান নয়, সামনের সপ্তাহে তাপমাত্রার পারদ চড়ার কথা জানিয়েছে হাওয়া অফিস। তাই পৌষ মাসটা যেমন তাপমাত্রার পারদ ওঠানামার খেলাতেই চললেও মাঘ মাস ঠিক কেমন যাবে? অন্যান্য বছরের মতো কি ঠান্ডার দাপট দেখা যাবে? না কি গরম অনুভূত হবে? সেই বিষয়ে এখনও অবধি কিছু জানায়নি হাওয়া অফিস।

 

Back to top button