টাইমলাইনভারতরাজনীতি

শপথ গ্রহণের পর নীতীশ কুমার পুরোপুরি বিজেপির কাছে আত্মসমর্পণ করবেনঃ তারিক আনোয়ার, কংগ্রেস নেতা

বাংলাহান্ট ডেস্কঃ জল্পনার অবসান ঘটিয়ে বিহারে চতুর্থ দফায় মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন নীতিশ কুমার (Nitish Kumar)। শপথ নেওয়ার প্রাক্কালেই কংগ্রেসের তারিক আনোয়ার (Tariq Anwar) তীব্রভাবে কটাক্ষ করলেন নীতিশ কুমারকে। তাঁর কথায়, শপথ গ্রহণের পর নীতীশ কুমার পুরোপুরি বিজেপির কাছে আত্মসমর্পণ করবেন।

নীতিশকে কটাক্ষ করলেন তারিক আনোয়ার
তিনি বলেন, বিহার নির্বাচনে বিজেপি পেয়েছে ৭৫ টি আসন এবং নীতিশের JDU পেয়েছে ৪৩ টি আসন। এটা দেখে স্পষ্ট ভাবেই বোঝা যাচ্ছে, মন্ত্রীসভা গঠনে এবং বিহার পরিচালনায় বিজেপি বড় ভূমিকা গ্রহণ করবে। নীতিশ কুমার আগামী ৫ বছর মুখ্যমন্ত্রীর আসনে থেকে যা সিদ্ধান্ত নেবেন, তাঁর বেশিরভাগেই বিজেপির বড় ভূমিকা থাকবে। এবার শপথ গ্রহণের পর সম্পূর্ণভাবে বিজেপির কাছে আত্মসম্পর্ণ করবেন নীতিশ কুমার।

বিহার নির্বাচনে NDA-এর জয়লাভ
হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বিহার নির্বাচনে মহাজোটকে পরাজিত করে জয়লাভ করেছিল NDA। ১২৫ টি আসনে জয়লাভ করে সরকার গঠনের ক্ষমতায় এগিয়ে যায় NDA। নির্বাচনে জয়লাভ করেও, মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন নীতিশ কুমার। নিজের পদত্যাগপত্র রাজ্যপালের কাছে জমা দিয়ে জানিয়েছিলেন, দল যা সিদ্ধান্ত নেবে, তিনি তাই মেনে নেবেন। দল থেকে যদি মুখ্যমন্ত্রী হিসাবে নতুন কাউকে বেছে নেওয়া হয়, তাতে কোন আপত্তি জানাবেন না তিনি।

আবারও মুখ্যমন্ত্রী হচ্ছেন নীতিশ কুমার
পরবর্তীতে দলীয় বৈঠকে ঠিক হয়, অন্য কেউ নয়, নীতিশ কুমারই বিহারের মুখ্যমন্ত্রীর আসনেই আসীন থাকবেন। চতুর্থ বারের মত আবারও বিহারের মুখ্যমন্ত্রীর আসনে বসবেন নীতিশ কুমার। ১৬ ই নভেম্বর সকাল সাড়ে ১১ টায় বিহাররে মুখ্যমন্ত্রী হিসাবে বার শপথ নেবেন নীতিশ কুমার।

Back to top button