টাইমলাইনভারতভাইরাল

আবার পাকিস্তানের প্ল্যান ভেস্তে দিলো ভারতীয় জওয়ানরা !ভারতে ঢোকার চেষ্টা করছিল দুই বোট

বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF) গুজরাটের কচ্ছ জেলার কাছে ভারত-পাক সীমান্তের হারামি নালা ক্রিক অঞ্চল থেকে পাকিস্তানের দুটি খালি নৌকা বা বোটকে উদ্ধার করা হয়েছে। এই নৌকাগুলিকে এখন বিএসএফ দখল করে নিয়েছে। সূত্র থেকে খবর পাওয়া গেছে যে  গেছরল, শনিবার ভোর সাড়ে ৬.৩০ টেয় বিএসএফের পেট্রোলিং  দলটি যখন এলাকায় পাহাড়া  দিচ্ছিল, তখন হারামি নালার কাছে দুটি সিঙ্গেল ইঞ্জিন পাকিস্তান ফিশিং বোট দেখতে পাওয়া যায়। এই সন্দেহজনক নৌকা দুটি আটক করার পরে বিএসএফ তদন্ত কার্যক্রম শুরু করে।

 

তবে নৌকা ছাড়া অঞ্চলটি থেকে এখন পর্যন্ত কোনও ধরণের সন্দেহজনক জিনিস পাওয়া যায়নি। এটি প্রথমবার নয় যখন কোনও পাকিস্তানি নৌকাকে এরকম ভাবে দেখতে পাওয়া গেছে। অতীতেও অনেকবার পাকিস্তানের এরকম মাছ ধরার নৌকা ধরা পড়েছিল। চলতি বছরের মে মাসেও পাকিস্তানি নৌকাকে একই জায়গায় নিরাপত্তা বাহিনী ধরেছিল।

 

ভারত-পাক সীমান্তের কচ্ছের খাঁড়িতে একটি ‘হারামি নালা’ রয়েছে। সাধারণ মানুষের জন্য এই এলাকাটি সম্পূর্ণ নিষিদ্ধ অঞ্চল, এখানে কোনো সাধারণ মানুষের আসা যাওয়া নিষিদ্ধ। এখানে আট কিলোমিটার দীর্ঘ একটি বিপজ্জনক জলাবদ্ধতা রয়েছে। গত কয়েক বছরে, এই অঞ্চলটিতে পাকিস্তানী জেলের দ্বারা জলের সীমা লঙ্ঘনের ঘটনা সামনে এসেই থাকে। পাকিস্তান দুই কিলোমিটার দীর্ঘ এবং ৫০ মিটার প্রশস্ত একটি কৃত্রিম চ্যানেল খনন করে এই বিতর্কিত খাঁড়ি অঞ্চলটি মিলিয়ে নিয়েছে। প্রসঙ্গত জানিয়ে দি, কাশ্মীর নিয়ে এখন পাকিস্তান ও পাকিস্তানের পালিত কট্টরপন্থীরা আক্রোশিত হয়ে রয়েছে। তাই ভারতে আতঙ্কবাদী ঢুকিয়ে ভয়ঙ্কর ঘটনা ঘটানোর চেষ্টা করতেই পারে। সেই দৃষ্টিকোন থেকে পাকিস্তানের কার্যকলাপের উপর নজর রাখা অতি আবশ্যক।

Back to top button